ফরাসি লিগে পিএসজির শিরোপা জয় – BD Sports 24
  • ফরাসি লিগে পিএসজির শিরোপা জয়

    April 1st, 2018

    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস ২৪ডটকম
    বোর্দো, ১ এপ্রিল ২০১৮ : ফরাসি লিগে প্যারিস সেইন্ট-জার্মেই (পিএসজি) চ্যাম্পিয়ন হয়েছে। এ নিয়ে দলটি টানা পাঁচবারসহ সর্বমোট আটবার শিরোপা জয়ের কৃতিত্ব দেখায়।

    শিরোপা লড়াইয়ের ম্যাচে শনিবার রাতে পিএসজি ৩-০ গোলে মোনাকোকে পরাজিত করে। প্রথমার্ধে বিজয়ী দল ২-০ গোলে এগিয়ে ছিল। জয়ী দলের হয়ে উরুগুয়ের স্ট্রাইকার এডিসন কাভানি দুটি ও আর্জেন্টিনার অ্যাটাকিং মিডফিল্ডার অ্যাঞ্জেল ডি মারিয়া গোল করেন।

    গেল বছরের ফাইনালেও তারা একই প্রতিপক্ষকে পেয়েছিল। ওই ম্যাচে পিএসজি ৪-১ গোলে জিতেছিল। ওইবারও দু’গোল করে দলের শিরোপা জয়ে অবদান রাখেন কাভানি। যদিও

    এ ম্যাচের শুরুতে কাভানি গোলের দেখা পাননি। ৮ মিনিটে পেনাল্টি থেকে তিনি গোল করেন। ২১ মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন ডি মারিয়া। প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে থেকে গোলের জন্য মরিয়া ছিল মোনাকো।

    যদিও প্রথমার্ধেই তারা গোলের দেখা পেয়ে গিয়েছিল। মোনাকোর কলম্বিয়ান স্ট্রাইকার রাদামেল ফ্যালকাও হেডে গোল করেন। কিন্তু ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তা নিয়ে অফসাইডের কারণে ফ্যালকাও’র গোলটি বাতিল করে দেন মূল রেফারি।

    পিএসজি দ্বিতীয়ার্ধে গোলের সংখ্যা বৃদ্ধির জন্য আক্রমণাত্বক হয়ে উঠলে কম যায়নি মোনাকোও। প্রতিপক্ষের সীমানায় তারা পাল্টা আক্রমণ করে গোল আদায়ের চেস্টা করছিল। তবে ৮৫ মিনিটে দলের পক্ষে তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল করেন কাভানি।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা