ফাইনালে উঠার লড়াইয়ে সাকিবের হায়দরাবাদ ও কলকাতা আজ সন্ধ্যায় মাঠে নামছে – BD Sports 24
  • ফাইনালে উঠার লড়াইয়ে সাকিবের হায়দরাবাদ ও কলকাতা আজ সন্ধ্যায় মাঠে নামছে

    May 25th, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    কলকাতা, ২৫ মে ২০১৮ : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে উঠার লড়াইয়ে সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্স আজ শুক্রবার একে অপরের মুখোমুখি হচ্ছে।

    ইডেন গার্ডেনে বাংলাদেশ সময় রাত সাড়ে সাতটায় ম্যাচটি শুরু হবে। কলকাতা থেকে চ্যানেল নাইন ও স্টার স্পোর্টস ওয়ান খেলাটি সরাসরি সম্প্রচার করবে।

    হায়দরাবাদ ও কলকাতার মধ্যকার এ ম্যাচে যে জিতবে তারাই আগামী ২৭ মে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস বিপক্ষে শিরোপা লড়াইয়ে মোকাবেলা করবে।

    আইপিএলের প্রথম পর্ব শেষে শীর্ষ চার দল নিয়ে ফাইনালে উঠার প্লে-অফ পর্ব ২২ মে শুরু হয়।

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ২২ মে আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে চেন্নাই ২ উইকেটে হায়দরাবাদকে হারিয়ে আইপিএলের ১১তম আসরের ফাইনাল নিশ্চিত করে। এ নিয়ে দলটি রেকর্ড সাতবার ফাইনালে খেলছে।

    চেন্নাই এর আগে ২০০৮, ২০১০, ২০১১, ২০১২, ২০১৩ এবং ২০১৫ সালে আইপিলের ফাইনালে খেলে। তবে ২০১০ ও ২০১১ সালে টানা দুইবার শিরোপা জিতলেও বাকি চারবার রানার্সআপেই সন্তষ্ট থাকতে হয় চেন্নাইকে।

    ২৩ মে এলিমিনেটর ম্যাচে ইডেন গার্ডেন্সে রাজস্থান রয়্যালস ও কলকাতা একে অপরের মুখোমুখি হয়েছিল। ওই ম্যাচে রাজস্থানকে ২৫ রানে হারিয়ে ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখে আইপিএলের দুইবারের শিরোপাধারী কলকাতা।

    আজ ২৫ মে ইডেনে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে জয়ী কলকাতা ও প্রথম কোয়ালিফায়ারের হেরে যাওয়া সাকিব আল হাসানের হয়দরাবাদ মুখোমুখি হচ্ছে। যে দল জিতবে তারাই ফাইনালে চেন্নাইয়ের মোকাবেলা করবে।

    তাই ধারণা করা হচ্ছে আজ খুব জমজমাট ম্যাচই দেখতে পাবেন ক্রিকেট প্রেমীরা। আর এ ম্যাচে কলকাতা না সাকিবের হয়দরাবাদ, কারা জয়ী হয় সেটাই এখন দেখার বিষয়।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা