ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ-ভারত ভারত মুখোমুখি কাল – BD Sports 24
  • ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ-ভারত ভারত মুখোমুখি কাল

    October 31st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩১ অক্টোবর: সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে কাল ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। নেপালের আনফা কমপ্লেক্সে বাংলাদেশ সময় বেলা পৌঁনে ১১টায় শুরু হবে ম্যাচটি।

    আন্তর্জাতিক ফুটবলে জাতীয় দল খুব বেশি ভালো করতে না পারলেও সফল বয়সভিত্তিক দলগুলো। কিশোরীদের পাশাপাশি সাফল্য বয়ে আনছে কিশোর ফুটবলাররাও। তবে বিশেষ করে সাফ অঞ্চলে এই সাফল্য চোখে পড়ার মতো। মৌসুমী, মারিয়া, সানজিদারা সাফে একের পর ট্রফি জিতেছেন। সেই ধারাবাহিকতায় এবার সাফ অনূর্ধ্ব-১৫ কিশোর ফুটবলের সেমিফাইনালে উঠে কৃতিত্ব দেখিয়েছে মোস্তফা আনোয়ার পারভেজ বাবুর শিষ্যরা। প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯-০ গোলে হারিয়ে চমক দেখিয়েছে। গ্রুপের শেষ ম্যাচে স্বাগতিক নেপালকে ২-১ ব্যবধানে হারায় ১০ জনের দলে পরিণত হওয়া বাংলাদেশ। গ্রুপ পর্বে দুই খেলার দুটিতে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমির টিকিট পায় বাংলাদেশের যুবারা।

    এবার ফাইনালে ওঠার পালা। ভারতকে হারানোর পরিকল্পনা এঁকেছেন দলের কোচ পারভেজ বাবু। কাঠমান্ডু থেকে জানান, সেমিফাইনাল আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। প্রতিপক্ষ ভারত। ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ মাঠে বসে দেখেছি। ভারতের ফুটবলারদের আমরা নজরে নিয়েছি। আমরা ওদের গেম প্ল্যান দেখেছি। আমাদের যে গেম প্ল্যান সেটা সাজাব এবার। আমাদের দলে কোনো ইনজুরি নেই। প্রস্তুত আছি আমরা ভারতের সঙ্গে খেলতে। ইনশাল্লাহ চেষ্টা করব আমাদের গেম প্ল্যান অনুযায়ী ওদের প্রতিহত করে ফাইনালে যাওয়ার জন্য। তাছাড়া ম্যাচ টাইব্রেকারে গেলেও সেই অনুশীলনও করানো হয়েছে ছেলেদের।

    অধিনায়ক মেহেদী হাসান বলেন, ভারত শক্তিশালী দল, তবে আমরাও সেভাবে প্রস্তুতি নিয়েছি। মালদ্বীপ ও নেপালের সঙ্গে জিতেছি। আমাদের আত্মবিশ্বাস বেড়েছে। ভারতের সঙ্গে জিতে ফাইনালে যেতে চাই আমরা।

    একই দিন একই মাঠে দ্বিতীয় সেমিফাইনালে লড়বে গ্রুপ ‘বি’ চ্যাম্পিয়ন পাকিস্তান এবং গ্রুপ ‘এ’ রানার্স আপ নেপাল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা