ফাইনালে ভারত, পারলো না বাংলাদেশের যুবারা – BD Sports 24
  • ফাইনালে ভারত, পারলো না বাংলাদেশের যুবারা

    October 4th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৪ অক্টোবর: সিনিয়রদের পদাঙ্ক অনুসরণ করে তীরে এসে তরী ডুবালো বাংলাদেশের যুবারা। জয়ের খুব কাছাকাছি গিয়েও নিজেদের মাটিতে ফাইনালে যেতে ব্যর্থ হলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

    জয় থেকে যখন মাত্র ৩ রান দূরে তখনও খেলা বাকি ২৩ বল। হাতে রয়েছে ১ উইকেট। এমন অবস্থায় শেষ ব্যাটসম্যান মিনহাজুর রহমানের দুর্ভাগ্যজনক রান আউটে তীরে এসে তরী ডুবিয়েছে স্বাগতিকরা। ভারতের যুবাদের করা ১৭২ রানের জবাবে ১৭০ রান রানে অলআউট বাংলাদেশের যুবারা। সেইসাথে ২ রানের জয়ে ফাইনালে জায়গা করে ছিলো ভারত অনূর্ধ্ব-১৯ দলটি।

    এর আগে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে ১৭২ রানে গুটিয়ে যায় ভারত অনূর্ধ্ব-১৯ দলের ইনিংস। দলের পক্ষে জেসওয়াল সর্বোচ্চ ৩৭ রান করেন। এছাড়া সগীর চৌধুরী ৩৬, অনুজ রাওয়াত ৩৫ এবং বাদনী করেন ২৮ রান।

    বাংলাদেশের বাঁহাতি মিডিয়াম পেসার শরীফুল ইসলাম ১০ ওভার বল করে এক মেডেনসহ মাত্র ১৬ রান খরচায় একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া মৃত্যুঞ্জয় চৌধুরী, রিসাদ হোসেন এবং তৌহিদ হৃদয় দুটি করে এবং মিনহাজুর রহমান নেন ১ উইকেট।

    ১৭৩ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৬.২ ওভারে ১৭০ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। ফলে ২ রান জিতে যায় ভারত। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন মিডল অর্ডার ব্যাটসম্যান শামিম হোসেন। এছাড়া উইকেটরক্ষক আকবর আলীর ব্যাট থেকে আসে ৪৫ রান। মাহমুদুল হাসান জয় ২৫ রান করে আউট হন।

    ভারতীয় বোলারদের মধ্যে মোহিত জাংরা এবং সিদ্ধার্থ দেশাই তিনটি করে এবং হার্স তাইগি নেন ২ ‍উইকেট।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা