ফারাজ গোল্ডকাপ আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলের উদ্বোধন – BD Sports 24
  • ফারাজ গোল্ডকাপ আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলের উদ্বোধন

    July 25th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৫ জুলাই: আজ থেকে শুরু হয়েছে “২য় শাহ জালাল ইসলামী ব্যাংক ফারাজ গোল্ডকাপ আন্তঃ বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট”। বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, এমপি টুর্নামেন্টের উদ্বোধন করেন।

    যুব ও ক্রীড়া সচিব মো: আসাদুল ইসলাম, প্রয়াত ফারাজের বড় ভাই জারেফ আয়াত হোসেন, টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান শাহ জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আব্দুল আজিজ, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো: মাসুদ করিম, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান হাসানুজ্জামান খান বাবলু, টুর্নামেন্ট কমিটির সদস্যসচিব শেখ মোহাম্মদ আসলাম, ক্রীড়া সংগঠক ফজলুর রহমান বাবুল, তারকা ফুটবলার মোহাম্মদ সুলতান, খন্দকার রকিবুল ইসলাম, সামসুজ্জামান ইউসুফ, মো: পল্লব কারদার ও নাসিম আহসান হিরু সহ টুর্নামেন্ট কমিটির অন্যান্য কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

    প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সোনালী অতীত ক্লাবের মাঠ কাপানো সাবেক তারকা ফুটবলাররা বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রদের নিয়ে ফারাজের সাহসিকতাকে সবার মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে আয়োজিত এ টুর্নামেন্ট প্রশংসার দাবি রাখে। এই টুর্নামেন্ট হতে আশাকরি অনেক ভালো খেলোয়াড় বেরিয়ে আসবে। যারা পিছিয়েপড়া ফুটবলকে সামনে এগিয়ে নিতে ভূমিকা রাখবে।

    উদ্বোধন দিনের খেলায় জয় পেয়েছে আইইউবি এবং ইউ ল্যাব। সকালে কমলাপুর স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম ম্যাচে আইইউবি বিশ্ববিদ্যালয় ১১-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করেছে স্টেট বিশ্ববিদ্যালয়কে। জয়ী দলের পক্ষে হ্যাটট্রিকসহ সর্বোচ্চ চার গোল করেন ইনতেশার। এছাড়া হ্যাটট্রিক করেন পিয়াস। বাকি গোলগুলো করেন টিপু, সাইদ, ইমরান ও ইমন। ম্যাচ সেরা হন পিয়াস।

    বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেলের ম্যাচে ফারইস্ট ও ইউল্যাব বিশ্ববিদ্যালয় টাইব্রেকারে ৫-৪ গোলে ফারইস্ট বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে টুর্নামেন্টে শুভ সূচনা করেছে। নির্ধারিত সময়ে খেলাটি ০-০ অমীমাংসিত থাকলে টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী খেলা গড়ায় টাইব্রেকারে। ম্যাচ সেরা হন জয়ী দলের সৈকত।

    আগামীকাল খেলা হবে দুটি। খেলাগুলো হবে কমলাপুর স্টেডিয়ামে। বিকেল ৩.০০টায় মুখোমুখি হবে ব্র্যাক বিশ্ববিদ্যালয়-আইইউবিএটি বিশ্ববিদ্যালয় এবং বিকেল ৫.০০টায় গণ বিশ্ববিদ্যালয়-সিটি বিশ্ববিদ্যালয় পরস্পরের মোকাবেলা করবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা