ফারাজ গোল্ডকাপ আন্তঃ বিশ্ববিদ্যালয় ফুটবল কাল শুরু – BD Sports 24
  • ফারাজ গোল্ডকাপ আন্তঃ বিশ্ববিদ্যালয় ফুটবল কাল শুরু

    July 24th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৪ জুলাই: গুলশানের হোলি আর্টিজান বেকারিতে নৃশংস জঙ্গি হামলায় নিহত তরুণ মেধাবী ছাত্র ফারাজ আইয়াজ হোসেনের আত্মত্যাগকে তরুণ সমাজের মধ্যে ছড়িয়ে দেয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সুস্থ মানসিক বিকাশ ও বিনোদনের লক্ষে বাংলাদেশের প্রাক্তন কৃতি ফুটবলারদের সমন্বয়ে গঠিত সোনালী অতীত ক্লাবের সার্বিক ব্যবস্থাপনায় দ্বিতীয়বারের মত আগামীকাল বুধবার থেকে মাঠে গড়াচ্ছে “শাহজালাল ইসলামী ব্যাংক ফারাজ গোল্ডকাপ আন্তঃ বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮”।

    এবারের টুর্নামেন্টে ৮টি গ্রুপে মোট ২০টি প্রাইভেট বিশ্ববিদ্যালয় দল অংশগ্রহণ করছে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল সাড়ে চারটায় উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে ফারইস্ট বিশ্ববিদ্যালয় ও ইউ ল্যাব বিশ্ববিদ্যালয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে টুর্নামেন্টের উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার,এমপি। উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়,এমপি ও মন্ত্রণালয়ের সচিব মো: আসাদুল ইসলাম, ফারাজের বড় ভাই যারেফ আয়াত হোসেন ও টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান আক্কাস উদ্দিন মোল্লা।

    উল্লেখ্য, বিকেলে বঙ্গবন্ধু স্টেডিয়ামে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধনের আগে কমলাপুরস্থ স্টেডিয়ামে সকাল আটটায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে স্টেট বিশ্ববিদ্যালয় ও আই ইউ বি বিশ্ববিদ্যালয়। এছাড়া সকাল সাড়ে ৯টায় দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ও অতীশ দ্বিপংকর বিশ্ববিদ্যালয়।

    টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল প্রাইজমানি হিসেবে পাবে দুই লাখ টাকা ও ট্রফি। রানার্স আপ দল পাবে এক লাখ টাকা ও ট্রফি। এছাড়া সেরা খেলোয়াড়, সেরা গোলকিপার ও সর্বোচ্চ গোলদাতাকে ক্রেস্ট প্রদান করা হবে।

    টুর্নামেন্ট উপলক্ষে আজ মঙ্গলবার এনএসসি টাওয়ার এর ৫ম তলাতে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে অতিথিদের ফুল দিয়ে বরণ ও ক্রেস্ট প্রদানের পাশাপাশি  টুর্নামেন্টের বিভিন্ন তথ্য উপস্থাপন, অফিসিয়াল লোগো উন্মোচন, প্রথম টুর্নামেন্টের উল্লেখযোগ্য মুহূর্তের উপর প্রেজেন্টেশন ও আয়োজিত টুর্নামেন্ট সম্পর্কে ভিডিও বার্তায় ক্রীড়া সংগঠক ও সাবেক তারকা ফুটবলারদের শুভেচ্ছা বার্তা প্রচার করা হয়।

    আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ক্রীড়া সংগঠক ও বাংলাদেশ আওয়ামী লীগের ক্রীড়াবিষয়ক সম্পাদক হারুনুর রশীদ। আরো উপস্থিত ছিলেন প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান শাহ জালাল ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এম শহিদুল ইসলাম এবং উপ-সহকারী ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আজিজ জুম্মা,  জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত খেলোয়াড় গোলাম সরোয়ার টিপু, বাফুফের সহসভাপতি ও জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত খেলোয়াড় বাদল রায়, প্রয়াত ফারাজের বড় ভাই যারেফ আয়াত হোসেন।

    আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত খেলোয়াড় হাসানুজ্জামান খান বাবলু, টুর্নামেন্ট কমিটির সদস্যসচিব ও জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত খেলোয়াড় শেখ মোহাম্মদ আসলাম, ক্রীড়া সংগঠক ফজলুর রহমান বাবুল, জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ব্যাডমিন্টন খেলোয়াড় ও সংগঠক কামরুন নাহার ডানা, তারকা ফুটবলার মোহাম্মদ সুলতান, খন্দকার রকিবুল ইসলাম, সামসুজ্জামান ইউসুফ, মো: পল্লব কারদার ও নাসিম আহসান হিরু সহ টুর্নামেন্ট কমিটির অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

    টুর্নামেন্টে অংশগ্রহণকারী ২০টি দল হলো : স্টেট বিশ্ববিদ্যালয়, প্রেসিডেন্সি ইউনিভার্সিটি, আই ইউবি, ড্যাফোডিল, বিইউবিটি, বাংলাদেশ ইউনিভার্সিটি, শান্তা মারিয়াম, অতীশ দ্বিপংকর বিশ্ববিদ্যালয়, উত্তরা ইউনিভার্সিটি, সাউর্দান ইউনিভার্সিটি, ইস্ট ওয়েস্ট, সিটি ইউনিভার্সিটি, নর্দান ইউনিভার্সিটি, গণ ইউনিভার্সিটি, প্রাইম ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, আই ইউ বিএটি, ফারইস্ট ইউনিভার্সিটি, ইউল্যাব ইউনিভার্সিটি ও সাউথ ইস্ট ইউনিভার্সিটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা