ফারইস্ট বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন – BD Sports 24
  • ফারইস্ট বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন

    August 5th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৫ আগস্ট: দ্বিতীয় শাহজালাল ইসলামী ব্যাংক ফারাজ গোল্ডকাপ আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে গত আসরের রানার্স আপ ফারইস্ট বিশ্ববিদ্যালয়।

    আজ রোববার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শ্বাসরুদ্ধকর ফাইনালে টাইব্রেকারে ফারইস্ট বিশ্ববিদ্যালয় ৮-৭ গোলে সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়কে হারিয়ে টুর্নামেন্টের শিরোপা জয় করে।

    খেলার শুরুতেই কয়েকটি সুযোগ নষ্ট না করলে এগিয়ে যেতে পারতো ফারইস্ট। সাউথ ইস্ট দলও বেশ কিছু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়। নির্ধারিত সময়ে কোনো দল গোল করতে না পারলে খেলা গড়ায় টাইব্রেকারে।

    রুদ্ধশ্বাস টাইব্রেকারে উভয় দল মোট ৯টি করে শট নেয়। সাউথ ইস্টের পক্ষে ৯ নম্বর শটটি নিতে আসেন তৌফিকুর রহমান। অসামান্য দক্ষতায় তার শট রুখে দেন ফারইস্ট বিশ্ববিদ্যালয়ের গোলরক্ষক সোহাগ মিয়া। আর এতেই ৮-৭ গোলের জয়ে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে উল্লাসে মেতে উঠে ফারইস্ট বিশ্ববিদ্যালয়।

    চ্যাম্পিয়ন দল এক ভরি স্বর্ণের ট্রফির সাথে প্রাইজমানি হিসেবে পায় দুই লাখ টাকা ও মেডেল। রানার্স আপ দল পায় ট্রফি, এক লাখ টাকা ও মেডেল। এছাড়া ব্যক্তিগত পুরস্কার হিসেবে ফাইনালে ম্যাচ সেরা হন চ্যাম্পিয়ন দলের মিতুল। যৌথভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট পেয়েছেন আইইউবি বিশ্ববিদ্যালয়ের ইনতেশার ও পিয়াস। সেরা গোলকিপার হিসেবে গ্লাভস পেয়েছেন ফারইস্ট বিশ্ববিদ্যালয়ের সোহাগ। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন চ্যাম্পিয়ন দলের অধিনায়ক সুজয় এবং টুর্নামেন্টের ফেয়ার প্লে ট্রফি পায় স্টেট বিশ্ববিদ্যালয়।

    প্রধান অতিথি প্রধানমন্ত্রীর একান্ত সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে পুরস্কার প্রদান করেন।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান শাহজালাল ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো: শহিদুল ইসলাম, ডিআইজি নৌপুলিশ শেখ মুহম্মদ মারুফ হাসান, ব্রাজিলের রাষ্ট্রদূত Mr. joaoTabajara de Oliveira.

    টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ফুটবলার হাসানুজ্জামান খান বাবলু, টুর্নামেন্ট কমিটির সদস্যসচিব ও জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম, তারকা ফুটবলার মো: সুলতান, খন্দকার রকিবুল ইসলাম, টুর্নামেন্ট কমিটির সদস্য সামসুজ্জামান ইউসুফ, নাসিম আহসান হিরু, ফরহাদ হোসেন ও মো: পল্লব কারদারসহ টুর্নামেন্ট কমিটির অন্যান্য কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য, দেশের প্রাক্তন ফুটবলারদের সংগঠন সোনালী অতীত ক্লাবের উদ্যোগে এবং শাহজালাল ইসলামী ব্যাংকের পৃষ্ঠপোষকতায় গত ২৫ জুলাই থেকে ২০টি বেসরকারি বিশ্ববিদ্যালয়কে নিয়ে এই টুর্নামেন্টের খেলা শুরু হয়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা