ফাহিমা খাতুনের ৮ উইকেট: নারী ক্রিকেট দলের সহজ জয় – BD Sports 24
  • ফাহিমা খাতুনের ৮ উইকেট: নারী ক্রিকেট দলের সহজ জয়

    May 2nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    পচেফস্ট্রম, ২ মে: দক্ষিণ আফ্রিকা সফরের শুরুতে প্রস্তুতি ম্যাচে নর্থ-ওয়েস্ট দলের বিপক্ষে ৯০ রানের সহজ জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাংলাদেশের করা ২৭০ রানের জবাবে ব্যাট করতে নেমে স্পিনার ফাহিমা খাতুনের মারাত্মক বোলিংয়ে ৪৫.৪ ওভারে ১৮০ রানে গুটিয়ে যায় নর্থ-ওয়েস্ট দলের ইনিংস। ফলে ৯০ রানে জিতে যায় সফরকারী বাংলাদেশ।

    বাংলাদেশ নারী ক্রিকেট দলের স্পিনার ফাহিমা খাতুন মাত্র ৫ রান খরচায় একাই শিকার করেন ৮ উইকেট। তার বোলিং বিশ্লেষণ: ১০-৬-৫-৮। ফাহিমা খাতুনের মারাত্মক বোলিংয়ে নর্থ-ওয়েস্ট এর ৫ ব্যাটসম্যান রানের খাতা খুলতে পারেননি। এরা হলেন- বোথা, হেইন্স, রামপাল, হজম্যান এবং ইয়েকিল।

    নর্থ-ওয়েস্ট দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রানে অপরাজিত থাকেন এলরিসা ফউরি। এছাড়া অধিনায়ক তাজমিন ব্রিটস ৬২ রান করে আউট হন।

    ফাহিমা খাতুন ছাড়া বাকি দুই উইকেট নেন খাদিজাতুল কোবরা ও জাহানারা আলম।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক রুমানা আহমেদ এবং ফারজানা হকের জোড়া সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেটে ২৭০ রান করে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

    শুরুতেই মাত্র ৪ রানে দুই উইকেট হারিয়ে হোঁচট খায় নারী ক্রিকেট দল। ৪ রানে সানজিদা ইসলাম বিদায় নেন। তিনি করেন ৪ রান। এরপর একই রানে সাজঘরে ফিরেন অপর ওপেনার মুর্শিদা খাতুন। তিনি রানের খাতা খুলতে পারেননি।

    এরপর তৃতীয় উইকেটে ফারজানা হক এবং অধিনায়ক রুমানা আহমেদের অসাধারণ ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেটে ২৭০ রান করে বাংলাদেশ। ফারজানা হক এবং রুমানা আহমেদ দুইজনই সেঞ্চুরি পূর্ণ করেন। ফারজানা হক ১৪৩ বলে ১০টি চারের সাহায্যে অপ. ১০৩ এবং অধিনায়ক রুমানা আহমেদ ১৪৪ বলে ২০টি চারের সাহায্যে ১৩৬ রানে অপরাজিত থাকেন।

    দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ নারী ক্রিকেট দল পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং দুই ম্যাচের টি-২০ সিরিজে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা