ফাহিম আশরাফের মারাত্মক বোলিং: সিরিজ জয় পাকিস্তানের – BD Sports 24
  • ফাহিম আশরাফের মারাত্মক বোলিং: সিরিজ জয় পাকিস্তানের

    July 18th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বুলাওয়ে, ১৮ জুলাই: জিম্বাবুয়ের বিপক্ষে ২ ম্যাচ বাকি থাকতেই ৫ ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-০তে জিতে নিয়েছে সফরকারী পাকিস্তান। প্রথম ওয়ানডেতে ২০১ রানের বড় জয় পায় পাকিস্তান। দ্বিতীয় ওয়ানডেতে ৯ উইকেটের বড় জয়ে সিরিজে ২-০তে এগিয়ে ছিলো পাকিস্তান। আজ তৃতীয় ওয়ানডেতেও ৯ উইকেটে জিম্বাবুয়ে পরাজিত করেছে পাকিস্তান। ফলে ২ ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিজেদের করে নেয় তারা।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নামা জিম্বাবুয়ের ইনিংসে ধস নামান ডানহাতি মিডিয়ার পেসার ফাহিম আশরাফ। তার ক্যারিয়ার সেরা বোলিংয়ে ২৫.১ ওভারে মাত্র ৬৭ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। জিম্বাবুয়ের তিনজন ব্যাটসম্যান মাত্র দুই অংকের ঘরে পৌঁছাতে সক্ষম হন। চিবাবা ১৬, হ্যামিলটন মাসাকাদজা ১০ এবং ওয়েলিংটন মাসাকাদজা অপরাজিত থাকেন ১০ রানে। মুসাকান্দা ও চিসুরো রানার খাতা খুলতে পারেননি।

    ফাহিম আশরাফ মাত্র ২২ রান খরচায় একাই ৫ উইকেট শিকার করেন। এটি তার ওয়ানডেতে ক্যারিয়ার সেরা বোলিং। এবং এই প্রথম ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখালেন ডানহাতি এই পাক পেসার। এছাড়া জুনায়েদ খান দুটি এবং ওসমান খান, ইয়াসির শাহ ও সাদাব খান একটি করে উইকেট নেন।

    ৬৮ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম বলেই সাজঘরে ফিরেন ওপেনার ইমাম-উল-হক। কিন্তু তাতে কী! দ্বিতীয় উইকেটে ফখর জামান এবং বাবর আজম আর কোনো উইকেটের পতন হতে দেননি। এই জুটি ৯.৪ ওভার মোকাবেলায় ৬৯ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়লে ২৪১ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে পাকিস্তান। ৯.৫ ওভারে ১ উইকেটে ৬৯ রান জমা করায় ৯ উইকেটে জিতে যায় পাকিস্তান। ফখর জামান ২৪ বলে ৪৩ এবং বাবর আজম ৩৪ বলে ১৯ রানে অপরাজিত থাকেন।

    ম্যাচসেরা হন পাকিস্তানের ডানহাতি পেসার ফাহিম আশরাফ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা