ফিফার গ্লোবাল ফুটবল ডেভেলপমেন্ট প্রধান ওয়েঙ্গার – BD Sports 24
  • ফিফার গ্লোবাল ফুটবল ডেভেলপমেন্ট প্রধান ওয়েঙ্গার

    November 14th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লসানে, ১৪ নভেম্বর: ফিফার গ্লোবাল ফুটবল ডেভেলপমেন্ট প্রধান হিসেবে নিয়োগের মাধ্যমে ফুটবলে ফিরেছেন আর্সেনালের সাবেক ম্যানেজার আর্সেন ওয়েঙ্গার। এর মাধ্যমে বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে দায়িত্ব গ্রহণের গুজবের অবসান হলো।

    ফিফা জানিয়েছে বিশ্বজুড়ে পুরুষ ও নারী ফুটবলের উন্নয়ন বৃদ্ধিতে পুরো দায়িত্ব থাকবে আর্সেনাল ও মোনাকোর সাবেক এই কোচের ওপর। এছাড়াও ফুটবলের সম্ভাব্য আইন পরিবর্তনসহ টেকনিক্যাল দিকগুলোও তিনি দেখাশুনা করবেন।

     

    এক বিবৃতিতে ৭০ বছর বয়সী ওয়েঙ্গার বলেছেন, ‘অত্যধিক গুরুত্বপূর্ণ এই চ্যালেঞ্জ নিতে আমি মুখিয়ে আছি। সব সময়ই বড় পরিসরে ফুটবলকে পর্যবেক্ষণের ব্যপারে আমার আগ্রহ ছিল। এ কারণেই শুধুমাত্র আমি এই দায়িত্বে আসিনি। ফিফার সাথে কাজ করার সুযোগটি মূলত হারাতে চাইনি।’

    কোচ নিকো কোভাচকে বরখাস্তের পর বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে ওয়েঙ্গারের নাম জোরেসোরেই শোনা গিয়েছিল। ২০১৮ সালে আর্সেনাল ছাড়ার পর থেকে কোন ক্লাবের সাথে যুক্ত হননি ওয়েঙ্গার। আর্সেনালের সাথে দীর্ঘ ২২ বছরের সম্পর্কের অবসানের পর এই ফ্রেঞ্চম্যান এখন বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থায় গুরুত্বপূর্ণ একটি পদে আসীন হলেন।

    ইউরোপে ওয়েঙ্গারের অধীনে গানার্সরা ক্রমাগতই একটি শক্তিশালী দলে পরিণত হয়েছিল। কোচ হিসেবে ওয়েঙ্গার আর্সেনালের হয়ে তিনটি প্রিমিয়ার লিগ, সাতটি এফএ কাপের শিরোপা জয় করেছেন। এছাড়া ২০০৬ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছিল আর্সেনাল। মোনাকোর হয়ে ১৯৮৭ সালে জিতেছেন ফ্রেঞ্চ লিগের শিরোপা। ১৯৯৫ সালে জাপানে যাবার আগে মোনাকোকে ফ্রেঞ্চ কাপের শিরোপাও উপহার দিয়েছিলেন।

    এ সম্পর্কে ফিফা সভাপতি গিয়ান্নি ইনফান্তিনো বলেছেন, ‘ফিফায় তাকে স্বাগত জানাতে পেরে আমি দারুণ উচ্ছসিত। যখন থেকে আমি ফিফায় এসেছি তখন থেকেই আমার মূল লক্ষ্যই ছিল ফুটবলকেন্দ্রিক সব কিছুকে এগিয়ে নিয়ে যাওয়া। বিশেষ করে যারা ফুটবল সম্পর্কে জানে তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের অভিজ্ঞতা সংগ্রহ করা। ওয়েঙ্গার তেমনই একজন মানুষ। তার ফুটবলীয় অভিজ্ঞতা, কঠোর পরিশ্রম, স্ট্র্যাটেজিক ভিশন ফুটবলে দারুণভাবে কাজে আসবে বলেই আমার বিশ্বাস। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা