ফিফায় থাকছেন না ফন বাস্তেন – BD Sports 24
  • ফিফায় থাকছেন না ফন বাস্তেন

    October 13th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ১৩ অক্টোবর: চলতি মাসের শেষে ফিফার টেকনিক্যাল ডেভেলপমেন্ট প্রধানের পদ থেকে সরে যাচ্ছেন নেদারল্যান্ডের সাবেক তারকা মার্কো ফন বাস্তেন। ফিফার সাথে আলোচনার ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে ফন বাস্তেন নিশ্চিত করেছেন।

    পরিবারের সাথে আরো বেশি সময় কাটানোর তাগিদেই ফিফার দায়িত্ব ছেড়ে যাচ্ছেন বলে তিনি জানিয়েছেন। দুই বছর ধনে ফন বাস্তেন এই দায়িত্বে ছিলেন।

    ফুটবলে আরো বেশি টেকনোলজি কার্যকর করার পাশাপাশি কোচিং ও রেফারিংয়ের উন্নতিতে ফন বাস্তেন কাজ করেছেন। তারই ফলশ্রুতিতে রাশিয়া বিশ্বকাপে প্রথমবারের মত পরিচালিত ভিডিও এসিসটেন্ট রেফারিং পদ্ধতি বেশ কার্যকরভাবে ব্যবহৃত হয়েছে বলে ফন বাস্তেন মন্তব্য করেছেন।

    এক বিবৃবিতে ৫৩ বছর বয়সী সাবেক এই তারকা বলেন, ‘দুই বছরের দারুণ কিছু সময় কাটানোর পর আমি কাজটি ছেড়ে দেবার সিদ্ধান্ত নিয়েছি। বিশেষ করে এ্যামাস্টারডামে পরিবারের সাথে আরো বেশি সময় কাটানোই আমার মূল লক্ষ্য। এখানে থেকে আমি অনেক কিছু শিখেছি। যেখানে অন্য একটি প্রান্তে থেকেও আমি ফুটবলের জন্য কিছু করতে পেরেছি।’

    ফিফাতে থাকাকালীন ফন বাস্তেন ইন্টারন্যাশনাল ফুটবল এসোসিয়েশন বোর্ডের ‘প্লে ফেয়ার’ ডকুমেন্ট তৈরি করেন যেখানে খেলোয়াড়দের সততা, শ্রদ্ধা, আচরণের উন্নতিতে কি কি করা প্রয়োজন তা উল্লেখ ছিল। এজন্য ফিফার ডেপুটি সেক্রেটারি ভোনিমির বোবানের ভূয়সী প্রশংসা পেয়েছেন ডাচ এই তারকা। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা