ফিরতি ম্যাচে রাজস্থানের জয়: পারলেন না রাহুল – BD Sports 24
  • ফিরতি ম্যাচে রাজস্থানের জয়: পারলেন না রাহুল

    May 9th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জয়পুর, ৯ মে: প্রথম সাক্ষাতে কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে ৬ উইকেটে হেরেছিল রাজস্থান রয়্যালস। গতকাল ফিরতি ম্যাচে ১৫৮ রানের মামুলি সংগ্রহ নিয়েও বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে কিংস ইলেভেন পাঞ্জাবকে ১৫ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালস। এর ফলে শেষ চারে ওঠার লড়াইয়ে টিকে থাকলো রাজস্থান।

    ১৫৯ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে কিংস ইলেভেন পাঞ্জাব শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট খোয়াতে থাকে। এক প্রান্ত আগলে রাখেন ওপেনার লোকেশ রাহুল। বলতে গেলে এই তরুণ ওপেনার একাই লড়াই চালিয়ে যান। রাজস্থানের বোলারদের মিলিত আঘাতে একমাত্র লোকেশ রাহুল ছাড়া আর কোনো ব্যাটসম্যানই ক্রিজে বেশিক্ষণ থিতু হতে পারেননি। লোকেশ রাহুল প্রথম থেকে শুরু করে শেষ অবধি ব্যাট হাতে লড়াই চালিয়ে যান। ৭০ বলে ১১টি বাউন্ডারি ও দুটি বিশাল ছক্কার সাহায্যে ৯৫ রানের অপরাজিত থাকেন তিনি। কিন্তু তা সত্ত্বেও দলের পরাজয় এড়াতে পারেননি রাহুল। ৭ উইকেটে পাঞ্জাবের ইনিংস ১৪৩ রানে থেমে গেলে ১৫ রানে জিতে যায় রাজস্থান। সেইসাথে বিফলে যায় রাহুলের অপ. ৯৫ রানের ইনিংস।

    রাহুল ছাড়া পাঞ্জাবের বাকি ব্যাটসম্যানদের স্কোরের দিকে তাকালেই তাদের অসহায়ত্বের চিত্র ফুটে ওঠে। এর মধ্যে ক্রিস গেইল মাত্র ১ রানে বিদায় নেন। অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন রানের খাতাও খুলতে পারেননি। কারুন নায়ার ৩, আকাশদ্বীপ নাথ ৯, মনোজ তিওয়ারি ৭, অক্ষর প্যাটেল ৯ এবং স্টয়নিস ১১ রানে আউট হন। আন্দ্রে টাই ১ রানে অপরাজিত ছিলেন।

    রাজস্থানের বোলারদের মধ্যে কৃষনাপ্পা গোথাম ৩ ওভার বল করে মাত্র ১২ রান খরচায় নেন ২ উইকেট। এছাড়া বাকি চার বোলার জোফ্রা আর্চার, বেন স্টোকস, জয়দেব উনাদকাট এবং ইস সোধি একটি করে উইকেট নেন।

    এর আগে আন্দ্রে টাই’র মারাত্মক বোলিংয়ে ফিরতি ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৫৮ রান করে রাজস্থান রয়্যালস। পাঞ্জাবের বোলার আন্দ্রে টাই ৩৪ রান খরচায় একাই শিকার করেন ৪ উইকেট।

    রাজস্থানের পক্ষে সর্বোচ্চ ৮২ রান করেন ওপেনার জস বাটলার। তার ৫৮ বলের ইনিংসে ৯টি চার ও একটি ছক্কার মার রয়েছে। এছাড়া সানজু স্যামসন ২২, বেন স্টোকস ১৪ ও স্টুয়ার্ট বিন্নি ১১ রান করে আউট হন।

    আন্দ্রে টাই তার শেষ ওভারের প্রথম বলে বেন স্টোকসকে এবং তৃতীয় ও ষষ্ঠ বলে যথাক্রমে জোফ্রা আর্চার এবং জয়দেব উনাদকাটকে শূন্য রানে ফিরিয়ে দেন।

    আন্দ্রে টাই ছাড়া পাঞ্জাবের তরুণ আফগান বোলার মুজিব উর রহমান ২১ রান খরচায় নেন ২ উইকেট।

    ম্যাচসেরা হন রাজস্থান রয়্যালসের জস বাটলার।

    এ ম্যাচ জয়ের ফলে ১০ খেলায় ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে রাজস্থান। অপরদিকে সমসংখ্যক ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা