ফিল্যান্ডারের ক্যারিয়ার সেরা বোলিং – BD Sports 24
  • ফিল্যান্ডারের ক্যারিয়ার সেরা বোলিং

    January 8th, 2018

    ক্রীড়া ডেস্ক:

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কেপটাউন, ০৮ জানুয়ারি: কেপটাউন থেকে কেপটাউন। হ্যাঁ দক্ষিণ আফ্রিকার ডানহাতি পেসার ভারনন ফিল্যান্ডারের কথাই বলছি। ২০১১ সালের নভেম্বরে কেপটাউনে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে অভিষেক ঘটেছিল এই প্রোটিয়া পেসারের। অভিষেক টেস্টেই বল হাতে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছিলেন ফিল্যান্ডার। প্রথম ইনিংসে অসিদের তিন উইকেট শিকারের পর দ্বিতীয় ইনিংসে মাত্র ১৫ রানে ৫ উইকেট শিকার করে অস্ট্রেলিয়ার ইনিংস ৪৭ রানে গুটিয়ে দেন। ফলে তার দল ৮ উইকেটে জয়লাভ করে।

    আজ ০৮ জানুয়ারি সোমবার সেই কেপটাউনেই ফিল্যান্ডার তার অভিষেক টেস্টেরই যেন পুনরাবৃত্তি ঘটালেন। এবার প্রতিপক্ষ ভারত। ২০৮ রানের মামুলি টার্গেটে খেলতে নামা ভারতের ইনিংস বলতে গেলে একাই ধসিয়ে দেন ৩২ বছর বয়সী ফিল্যান্ডার। এই প্রোটিয়া পেসার ভারতের প্রথম ইনিংসে তিন উইকেট শিকার করেন। এরপর দ্বিতীয় ইনিংসে ৪২ রান খরচায় শিকার করেন ৬ উইকেট। এর মধ্যে ১৬তম ওভারের ৪ বলে শিকার করেন ৩ উইকেট। এটি তার টেস্ট ক্যারিয়ারের সেরা বোলিং। দ্বিতীয় ইনিংসে তার বোলিং ফিগার: ১৫.৪-৪-৪২-৬। ফিল্যান্ডার নৈপুণ্যে ভারতের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ৭২ রানে জিতে সিরিজে ১-০তে এগিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা।

    কেপটাউন টেস্টে ৯ উইকেট শিকার করায় ফিল্যান্ডার ৪৮ টেস্টে ৮৯ ইনিংসে তার মোট উইকেট শিকার সংখ্যা এখন ১৮২। এর মধ্যে ৪ উইকেট নিয়েছেন ৭ বার। ৫ উইকেট ১২ বার এবং ১০ উইকেট শিকার করেছেন ২ বার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা