ফেডারেশন কাপের ড্র: শক্ত গ্রুপে মোহামেডান – BD Sports 24
  • ফেডারেশন কাপের ড্র: শক্ত গ্রুপে মোহামেডান

    October 20th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২০ অক্টোবর: আগামী ২৭ অক্টোবর শনিবার থেকে মাঠে গড়াচ্ছে মৌসুমের প্রথম আসর ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্ট। প্রিমিয়ার ডিভিশনের ১৩টি ক্লাব এবারের আসরে অংশগ্রহণ করছে।

    আজ দুপুরে বাফুফে ভবনের কনফারেন্স রুমে ফেডারেশন কাপের ড্র অনুষ্ঠিত হয়। ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব শক্ত গ্রুপের পড়েছে। সেইসাথে ‘ডি’ গ্রুপে থাকা মোহামেডানকে গ্রুপ পর্বে লড়তে হবে শক্তিশালী শেখ জামাল ধানমন্ডি ক্লাব, নবাগত বসুন্ধরা কিংস এবং নওফেল স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। এতে করে গ্রুপ পর্বে যে কঠিন লড়াইয়ের মুখে পড়তে হবে মাঝারি মানের দলগড়া সাদা-কালোদের তা আর বলার অপেক্ষা রাখে না।

    এছাড়া ঢাকা আবাহনী গ্রুপ ‘সি’তে প্রতিদ্বন্দ্বিতা করবে। এই গ্রুপের বাকি দুটি দর হচ্ছে শেখ রাসেল ক্রীড়া চক্র এবং মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র।

    গ্রুপ ‘বি’তে রয়েছে সাইফ স্পোর্টিং, ব্রাদার্স ইউনিয়ন এবং বিজেএমসি এবং গ্রুপ ‘এ’তে রয়েছে চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়া সংঘ এবং রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

    সবগুলো খেলা হবে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। দুটি করে খেলা হবে প্রথম দুইদিন। পরবর্তী দিন হবে একটি খেলা। এভাবে আগামী ৪ নভেম্বর গ্রুপ পর্বের খেলা শেষ হবে। গ্রুপ পর্বের খেলা শেষে চার গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে।

    আগামী ৬, ৭, ৮ ও ৯ নভেম্বর চারটি কোয়ার্টার ফাইনাল এবং ২১ ও ২২ নভেম্বর দুটি সেমিফাইনাল এবং ২৫ নভেম্বর হবে ফাইনাল ম্যাচ।

    ড্র অনুষ্ঠানে বাফুফে সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী এমপি বলেন, ৫ দিন পিছিয়ে আগামী ২৭ অক্টোবর থেকে ফেডারেশন কাপ শুরু হচ্ছে। এবারের টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলো আগের যে কোনো বছরের তুলনায় বেশ শক্তিশালী।

    বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানান, অংশগ্রহণকারী দলগুলো পার্টিসিপেশন মানি হিসেবে প্রতিটি দল এক লাখ টাকা করে পাবে।

    ড্র অনুষ্ঠান শেষে বাফুফে এবং ওয়ালটনের মধ্যকার চুক্তি স্বাক্ষর হয়। বাফুফের পক্ষে আব্দুস সালাম মুর্শেদী এমপি এবং ওয়ালটনের পক্ষে ওয়ালটনের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন চুক্তিতে স্বাক্ষর করেন।

    অংশগ্রহণকারী দলগুলো হলো:

    গ্রুপ-এ: চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়াসংঘ এবং রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

    গ্রুপ-বি: সাইফ স্পোর্টিং ক্লাব লি:, ব্রাদার্স ইউনিয়ন এবং টিম বিজেএমসি।

    গ্রুপ-সি: ঢাকা আবাহনী লি:, শেখ রাসেল ক্রীড়াচক্র এবং মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র।

    গ্রুপ-ডি: শেখ জামাল ধানমন্ডি ক্লাব লি:, ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব, বসুন্ধরা কিংস এবং নওফেল স্পোর্টিং ক্লাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা