ফেডারেশন কাপের নতুন চ্যাম্পিয়ন বসুন্ধরা – BD Sports 24
  • ফেডারেশন কাপের নতুন চ্যাম্পিয়ন বসুন্ধরা

    January 6th, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৫ জানুয়ারি: ঢাকার ঘরোয়া ফুটবল মৌসুমের প্রথম আসর ফেডারেশন কাপে নতুন দল হিসেবে শিরোপা জয় করেছে বসুন্ধরা কিংস। রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালে ড্যানিয়েল কলিনড্রেসের জোড়া গোলে বসুন্ধরা কিংস ২-১ গোলে পুরনো ঢাকার ক্লাব রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে পরাজিত করে এ আসরের নতুন চ্যাম্পিয়ন হিসেবে নিজেদের নাম লেখায়।

     

    গোল পেতে ৪১ মিনিট অবধি অপেক্ষা করতে হয় বসুন্ধরাকে। এ সময় বিশ্বনাথ ঘোষের কর্নার থেকে দর্শনীয় হেডে রহমতগঞ্জের জাল কাঁপান বসুন্ধরা কিংসের কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিনড্রেস (১-০) প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে বসুন্ধরা কিংস।

     

    দ্বিতীয়ার্ধের শুরু থেকেই দুই দল আক্রমণ-পাল্টা আক্রমণ করে খেলতে থাকে। ৬৪ মিনিটে খেলার ধারার বিপরীতে গোল করে সমতা আনে রহমতগঞ্জ। এ সময় শাহেদুল আলমের কর্নার থেকে রহমতগঞ্জের গাম্বিয়ার ফুটবলার মমদু চমৎকার হেডে বসুন্ধরার জালে বল পাঠান (১-১)।

    ৭৬ মিনিটে রহমতগঞ্জের গোলরক্ষক লিটনের ভুলে গোল আদায় করে নেন কলিনড্রেস। এ সময় লিটন বল ঠিকমত ক্লিয়ার করতে না পারায় ক্ষিপ্রগতিসম্পন্ন কলিনড্রেস বল নিয়ন্ত্রণে নিয়ে রহমতগঞ্জের জালে ঠেলে দেন (২-১)। বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ২-১ গোলে রহমতগঞ্জকে হারিয়ে শিরোপা জয়ের আনন্দে মেতে ওঠে বসুন্ধরা কিংসের খেলোয়াড়-কর্মকর্তা ও সমর্থকরা।

     

    ম্যাচের সেরা খেলোয়াড় হন বসুন্ধরা কিংসের বিশ্বনাথ ঘোষ। আর টুর্নামেন্ট সেরা হন চ্যাম্পিয়ন দলের কোস্টারিকান ফুটবলার ড্যানিয়েল কলিনড্রেস। ৪ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন বাংলাদেশ পুলিশ এফসি’র রিভেরা সিডনি এডাম। ফেয়ার প্লে ট্রফি লাভ করে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...