ফেডারেশন কাপের ফাইনালে ঢাকা আবাহনী – BD Sports 24
  • ফেডারেশন কাপের ফাইনালে ঢাকা আবাহনী

    November 19th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৯ নভেম্বর: প্রথম দল হিসেবে ফেডারেশন কাপের ফাইনালে উঠেছে ঢাকা আবাহনী। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে সানডে চিজুবার হ্যাটট্রিকে  ঢাকা আবাহনী ৪-২ গোলে শেখ জামালকে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। প্রথমার্ধে কোনো গোল হয়নি। সবক’টি গোলই হয় দ্বিতীয়ার্ধে।

    প্রথমার্ধে শেখ জামালের তুলনায় আবাহনী অনেক বেশি আক্রমণ করে খেললেও আবাহনীর ফরোয়ার্ডদের ব্যর্থতায় প্রথমার্ধে গোলের দেখা পাযনি তারা। অপরদিকে শেখ জামাল দু-একটি বিচ্ছিন্ন আক্রমণ করলেও তা থেকে কাঙ্ক্ষিত গোল আদায় করতে পারেনি।

    ১৫ মিনিটে ডি বক্সের বাইরে থেকে আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজুবার নেয়া ডান পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হয়।

    ৩২ মিনিটে আবারও গোলের সুযোগ নষ্ট করেন আবাহনীর সানডে চিজুবা। তার নেয়া শট ক্রসবারের অনেক উপর দিয়ে বাইরে গেলে গোলের দেখা পায়নি ঢাকা আবাহনী।

    ৩৯ মিনিটে বাম প্রান্তে ডি বক্সের বেশ বাইরে থেকে শেখ জামাল অধিনায়ক সলোমন কিং-এর নেয়া ফ্রি-কিক আবাহনীর গোলরক্ষক শহীদুল আলম ডান দিকে ঝাঁপিয়ে রুখে দিলে তা সাইড বারে লেগে ফেরত আসে।

    ৪২ মিনিটে ডি বক্সের ভেতরে বল পেয়েও গোল করতে ব্যর্থ হন আবাহনীর সানডে চিজুবা। তার নেয়া শট শেখ জামালের রক্ষণভাগের খেলোয়াড়ের গায়ে লেগে ফেরত আসে।

    ৫৩ মিনিটে বাম প্রান্ত থেকে শেখ জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড বোজাং-এর ক্রস থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ড লুসিয়ানোর নেয়া হেড সরাসরি আবাহনীর গোলরক্ষক শহীদুল আলমের হাতে আশ্রয় নেয়।

    ৫৭ মিনিটে প্রথমে গোল করে এগিয়ে যায় ঢাকা আবাহনী। এ সময় বাম প্রান্ত থেকে রুবেল মিয়ার কর্নার থেকে ছোট ডি’র ভেতরে বল পেয়ে বাম পায়ের শটে আবাহনীর আফগান মাসিহ সাইঘানি শেখ জামালের জালে বল পাঠান (১-০)।

    ৬৫ মিনিটে পেনাল্টি থেকে সানডে চিজুবার গোলে ব্যবধান দ্বিগুণ করে ঢাকা আবাহনী (২-০)।

    ৭৮ মিনিটে বদলি মিডফিল্ডার দিদারুল আলমের গোলে ব্যবধান কমায় শেখ জামাল। এ সময় শেখ জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড বোজাং-এর ছোট ক্রস থেকে বল পেয়ে ডি বক্সের ভেতর থেকে বাম পায়ের শটে গোলটি করেন দিদারুল আলম। তার নেয়া বাম পায়ের শট আবাহনীর গোলরক্ষক শহীদুল আলমের পায়ের ফাঁক দিয়ে জালে আশ্রয় নেয় (২-১)।

    ৮১ মিনিটে ওয়ালি ফয়সালের করা ফ্রি কিক থেকে বল পেয়ে সানডে চিজুবার নেয়া শট শেখ জামালের জাল স্পর্শ করে (৩-১)।

    ৮৪ মিনিটে বদলি খেলোয়াড় দিদারুল আলম আবারও ঢাকা আবাহনীর জালে বল পাঠিয়ে ব্যবধান কমান (৩-২)। এ সময় আবাহনীর ডিফেন্ডার ওয়ালি ফয়সাল বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে সুযোগসন্ধানী দিদারুল আবাহনীর জালে বল পাঠাতে ভুল করেননি।

    ৮৬ মিনিটে প্রায় ৩৫ গজ দূর থেকে সানডে চিজুবা গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। সেইসাথে ৪-২ গোলে লিড নেয় ঢাকা আবাহনী।

    বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ফেডারেশনের কাপের এবারের আসরে প্রথম দল হিসেবে ফাইনালে পৌঁছে আকাশি-নীল জার্সিধারীরা।

    আগামীকাল একই মাঠে বিকেল ৫.০০টায় দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস-শেখ রাসেল ক্রীড়াচক্র।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা