ফেডারেশন কাপ ফুটবল শুরু: চট্টগ্রাম আবাহনী জয় – BD Sports 24
  • ফেডারেশন কাপ ফুটবল শুরু: চট্টগ্রাম আবাহনী জয়

    October 27th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৭ অক্টোবর: আজ থেকে শুরু হয়েছে ঢাকার ফুটবল মৌসুমের প্রথম আসর ওয়ালটন ফেডারেশন কাপ ফুটবল। বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধান অতিথি বাফুফে সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এমপি এই টুর্নামেন্টের উদ্বোধন করেন।

    উদ্বোধনী দিনের খেলায় চট্টগ্রাম আবাহনী ৩-১ গোলে পুরোনো ঢাকার ক্লাব রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে পরাজিত করে শুভ সূচনা করেছে। প্রথমার্ধে বিজয়ী দল ১-০ গোলে এগিয়ে ছিলো।

    ২০ মিনিটে ডান প্রান্ত দিয়ে আক্রমণে যায় চট্টগ্রাম আবাহনী। এ সময় ডি বক্সের বেশ বাইরে থেকে চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড আওয়ালা মাগালানের নেয়া ডান পায়ের শট অল্পের জন্য সাইড বারের পাশ দিয়ে বাইরে যায়।

    ৩৫ মিনিটে প্রথমে গোল করে এগিয়ে যায় বন্দরনগরীর দল চট্টগ্রাম আবাহনী। এ সময় রহমতগঞ্জের রক্ষণভাগের ভুলে ডি বক্সের সামান্য বাইরে বল পেয়ে যান আওয়ালা মাগালান। বল ধরেই তিনি কিছুটা সামনে ফাঁকায় দাঁড়ানো মিডফিল্ডার মমদুকে দেন। মমদু বল ধরেই ডান পায়ের শটে রহমতগঞ্জের গোলরক্ষক মো: তিতুমীর চৌধুরী মাথার উপর দিয়ে বল জালে পাঠান (১-০)।

    ৫৩ মিনিটে ডি বক্সের বাইরে থেকে চট্টগ্রাম আবাহনীর অধিনায়ক মোনায়েম খান রাজুর নেয়া ডান পায়ের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

    ৫৭ মিনিটে রহমতগঞ্জের বদলি মিডফিল্ডার রাকিবুল ইসলামের গোলে সমতা আনে পুরোনো ঢাকার ক্লাব রহমতগঞ্জ। এ সময় ডি বক্সের বাইরে থেকে রহমতগঞ্জের অধিনায়ক মো: ফয়সাল আহমেদের ক্রস থেকে বদলি মিডফিল্ডার রাকিবুল ইসলাম চলন্ত বলে ডান পায়ের অসাধারণ শটে চট্টগ্রাম আবাহনীর জাল কাঁপান (১-১)।

    ৬২ মিনিটে দুর্ভাগ্যক্রমে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় চট্টগ্রাম আবাহনী। এ সময় ডি বক্সের কিছুটা বইরে ফ্রি কিক পায় তারা। চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড মাগালানের নেয়া ফ্রি-কিক ক্রস বারে লেগে ফেরত আসলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় বন্দরনগরীর দলটি।

    ৭১ মিনিটে আবারও গোল করে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। এ সময় দুই বিদেশির মিলিত প্রচেষ্টায় গোলের দেখা পায় চট্টগ্রাম আবাহনী। চট্টগ্রাম আবাহনীর গাম্বিয়ান স্ট্রাইকার মমদুর কাছ থেকে বল পেয়ে রহমতগঞ্জের জালে বল পাঠান আরেক বিদেশি নাইজেরিয়ার মাগালান (২-১)।

    ৭৫ মিনিটে আবারও গোল করে চট্টগ্রাম আবাহনী। এ সময় বাম প্রান্ত থেকে কর্নার পায় চট্টগ্রাম আবাহনী। অধিনায়ক মোনায়েম খান রাজুর বাঁকানো কর্নার কিক থেকে দর্শনীয় হেডে চট্টগ্রাম আবাহনীর সহ-অধিনায়ক নাইজেরিয়ান ডিফেন্ডার মুফতা লাউয়াল রহমতগঞ্জের জালে বল পাঠান (৩-১)। শেষ অবধি রহমতগঞ্জের বিপক্ষে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম আবাহনী।

    এ ম্যাচ জয়ের ফলে কোয়ার্টার ফাইনাল অনেকটা নিশ্চিত করে ফেলেছে বন্দরনগরী চট্টগ্রামের এই দলটি।

    আগামীকাল একই মাঠে খেলা হবে দুটি। বেলা ৩-১৫টায় প্রথম খেলায় মুখোমুখি হবে ঢাকা আবাহনী লি: ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। বিকেল ৫-১৫টায় দ্বিতীয় খেলায় লড়বে সাইফ স্পোর্টিং ক্লাব লি: ও টিম বিজেএমসি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা