ফ্রান্স সেমিফাইনালে: উরুগুয়ের বিদায় – BD Sports 24
  • ফ্রান্স সেমিফাইনালে: উরুগুয়ের বিদায়

    July 6th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নিজনি নভগরদ, ৬ জুলাই: রাশিয়া বিশ্বকাপের প্রথম দল হিসেবে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে ১৯৯৮’র শিরোপাজয়ী ফ্রান্স। আজ নিজনি নভগরদে প্রথম কোয়ার্টার ফাইনালে ফ্রান্স ২-০ গোলে পরাজিত করেছে দুইবারের বিশ্বকাপজয়ী উরুগুয়েকে। ফ্রান্সের রাফায়েল ভারানে এবং অ্যান্টনিও গ্রিজম্যান গোল দুটি করেন।

    শুরু থেকেই দুই দল আক্রমণ-পাল্টা আক্রমণ করে খেললেও আক্রমণে তেমন জোরালোভাব লক্ষ্য করা যায়নি। ৪০ মিনিটে প্রথমে গোল করে এগিয়ে যায় ফ্রান্স। অ্যান্টনিও গ্রিজম্যানের করা ফ্রি-কিক থেকে রাফায়েল ভারানে হেডের সাহায্যে উরুগুয়ের জালে বল পাঠান (১-০)। প্রথমার্ধে ১-০তে এগিয়ে থাকে ফ্রান্স।

    ৬১ মিনিটে আবারও গোল করে এগিয়ে যায় ফ্রান্স। এ সময় টলিসোর পাস থেকে বল পেয়ে অ্যান্টনিও গ্রিজম্যানের গোলমুখে নেয়া শট সরাসরি উরুগুয়ের গোলরক্ষক ফার্নান্ডো মুসলেরা হাতে গেলেও তা প্রতিহত করতে ব্যর্থ হন তিনি। বল তার হাতে লেগে তার মাথার উপর দিয়ে জাল স্পর্শ করে (২-০)। এবারের বিশ্বকাপে গ্রিজম্যানের তৃতীয় গোল এটি।

    উরুগুয়ে বেশ কয়েকবার ফ্রান্সের সীমানায় হানা দিলেও গোল পরিশোধ করা হয়নি তাদের। আজ এডিনসন কাভানির অভাব হারে হারে টের পেয়েছে উরুগুয়ে।

    ৭৩ মিনিটে ৩-০ গোলে এগিয়ে যেতে পারতো ফ্রান্স। যদিনা ডি বক্সের সামান্য বাইরে থেকে গ্রিজম্যানের নেয়া শট ক্রসবারের সামান্য উপর দিয়ে বাইরে না যেতো।

    আজ রাতে ব্রাজিল ও বেলজিয়ামের মধ্যকার দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল বিজয়ী দলের সাথে আগামী ১০ জুলাই মঙ্গলবার প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা