ফ্রেঞ্চ ওপেনে ওয়াইল্ড কার্ড পেলেন এন্ডি মারে – BD Sports 24
  • ফ্রেঞ্চ ওপেনে ওয়াইল্ড কার্ড পেলেন এন্ডি মারে

    September 16th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ১৬ সেপ্টেম্বর: কোমরের গুরুতর অস্ত্রোপচারের কারণে ফিটনেসের সাথে দীর্ঘদিন লড়াই চালিয়ে যাওয়া বিশ্বের সাবেক এক নম্বর খেলোয়াড় এন্ডি মারে ফ্রেঞ্চ ওপেনে ওয়াইল্ড কার্ড পেয়েছেন। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে রোঁলা গারোতে শুরু হচ্ছে বছরের শেষ এই গ্র্যান্ড স্ল্যাম।

     

    ৩৩ বছর বয়সী এই বৃটিশ তারকা ২০১৬ সালের ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে খেলেছিলেন। কিন্তু নতুন করে ক্যারিয়ার শুরু করার লড়াইয়ে নামা মারের বর্তমান র‌্যাঙ্কিং এখন ১১০।

     

    সম্প্রতি শেষ হওয়া ইউএস ওপেনেও তিনি ওয়াইল্ড কার্ড অর্জন করেছিলেন। সেই টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে কানাডিয়ান ফেলিক্স অগার-এ্যালিসিমের কাছে পরাজিত হয়ে বিদায় নিতে হয়। ম্যাচটিতে পরাজয়ের পর মারে স্বস্তি প্রকাশ করে বলেছিলেন ২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেনের পর প্রথম গ্র্যান্ড স্ল্যামে খেলতে নেমে কোর্টের সাথে মানিয়ে নেয়াটাই মূল বিষয় ছিল, যে পরীক্ষায় তিনি উতরে গিয়েছেন। কোমরের ইনজুরির কারণে এক সময় তিনি অবসরের কথাও বিবেচনা করেছিলেন।

     

    মারে ছাড়াও ফ্রেঞ্চ ওপেনে নারীদের বিভাগে খেলার আমন্ত্রণ পেয়েছেন বিশ্বের সাবেক পাঁচ নম্বর খেলোয়াড় এজিনি বুচার্ড। ছয় বছর আগে তিনি প্যারিসে সেমিফাইনালে খেলেছিলেন। সপ্তাহের শেষে ইস্তাম্বুলের ডব্লিউটিএ ইভেন্টে ফাইনালে পৌঁছানোর পুরস্কার হিসেবেই ওয়াইল্ড কার্ড অর্জন করেছেন উইম্বলডনের সাবেক রানার্স-আপ এই কানাডিয়ান তারকা।

     

    এদিকে করোনাভাইরাস ঝুঁকি সত্ত্বেও ফ্রেঞ্চ ওপেনে দর্শকদের উপস্থিতির অনুমতি মিলেছে। আর এটা নিয়েই শঙ্কা প্রকাশ করেছেন ক্লে কোর্টের রাজা স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। ক্যারিয়ারে ১৩তম ফ্রেঞ্চ ওপেনের শিরোপা লড়াইয়ে কোর্টে নামতে যাওয়া নাদাল ছয় মাস পর চলতি সপ্তাহে রোমের ক্লে কোর্ট টুর্নামেন্টের মাধ্যমে প্রতিদ্বন্দ্বিতায় ফিরতে যাচ্ছেন।

     

    ৩৪ বছর বয়সী নাদাল স্থানীয় গণমাধ্যমে বলেছেন, ‘আমি জানি না কি হতে যাচ্ছে। রোঁলা গারোতে এখন কি পরিস্থিতি সে সম্পর্কেও আমার কোনো ধারণা নেই। আগামী দুই সপ্তাহে ভাইরাসের গতিবিধি কি হয় সেটাও দেখার বিষয় রয়েছে। আশা করছি সব কিছু ভালোভাবেই সম্পন্ন হবে। পরিস্থিতির উন্নতির জন্য আমাদের সকলের ধৈর্য্য ধরতে হবে।’

     

    প্যারিসে জিততে পারলে বিশ্বের এই দুই নম্বর খেলোয়াড় রজার ফেদেরারের সাথে সর্বোচ্চ ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক হবেন।

     

    নির্ধারিত সূচি অনুযায়ী গত মে মাসে ফ্রেঞ্চ ওপেন অনুষ্ঠিত হবার কথা থাকলেও তা পিছিয়ে সেপ্টেম্বরে নতুন তারিখ নির্ধারণ করা হয়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...