ফয়সালের জোড়া গোলে আবাহনীর জয় – BD Sports 24
  • ফয়সালের জোড়া গোলে আবাহনীর জয়

    December 2nd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    ঢাকা, ২ ডিসেম্বর: আবাহনীর বদলি ফরোয়ার্ড ফয়সাল আহমেদ সিটুলের জোড়া গোলে স্বাধীনতা কাপ ফুটবলে নিজেদের প্রথম খেলায় ২-১ গোলে পরাজিত করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রকে।

    বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামার ৪ মিনিটের মধ্যেই প্রথমটি এবং ৫ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করে আবাহনীকে ২-১ গোলের জয় এনে দেন।

    প্রথমার্ধে কোনো গোল হয়নি। সবকটি গোলই হয় দ্বিতীয়ার্ধে

    ৩৪ মিনিটে ফাঁকা পোস্টে বল পেযেও তা কাজে লাগাতে পারেননি আবাহনীর হাইতিয়ান ফরোয়ার্ড বেলফোর্ট। ছোট ডি’র ভেতর থেকে তার নেয়া শট সাইড বার ঘেঁষে বাইরে যায়।

    ৪৩ মিনিটে আরো একটি গোলের সহজ সুযোগ নষ্ট করে ঢাকা আবাহনী। এ সময় আবাহনীর কোরিয়ান মিডফিল্ডার মিনহিওকের নেয়া শট মুক্তিযোদ্ধার গোলরক্ষক ওমর ফারুক লিংকন ফিস্ট করে প্রতিহত করেন। ফিরতি বলে বেলফোর্টের নেয়া শট আবারও গোলরক্ষক লিংকন রুখে দিলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় আবাহনী।

    ৪৪ মিনিটে বাম প্রান্ত থেকে গোলমুখে ওয়ালি ফয়সালের নেয়া ক্রসে মাথা ছোঁয়াতে ব্যর্থ হন বেলফোর্ট। সেইসাথে প্রথমার্ধ শেষ হয় ০-০ অমীমাংসিতভাবে।

    ৫১ মিনিটে ডি বক্সের ভেতর থেকে বেলফোর্টের ছোট হেড থেকে আবাহনীর আতিকুর রহমানের ফাহাদের নেয়া হেড অল্পের জন্য নেট খুঁজে পায়নি।

    ৬৩ মিনিটে ডি বক্সের ভেতর থেকে বেলফোর্টের নেয়া শট সরাসরি মুক্তিযোদ্ধার গোলরক্ষক লিংকনের হাতে জমা পড়ে।

    তিন মিনিট আগে মাঠে নেমেছিলেন ফয়সাল আহমেদ সিটুল। মাঠে নামার ৪ মিনিটের মধ্যেই ঢাকা আবাহনীকে কাঙ্ক্ষিত গোল উপহার দেন তিনি। ৭৬ মিনিটে আবাহনীর বদলি ফরোয়ার্ড ফয়সাল আহমেদ সিটুল রুবেল মিয়ার পাস থেকে বল পেয়ে মুক্তিযাদ্ধার জালে বল পাঠান (১-০)।

    ৭৭ মিনিটে আবারও গোল করেন সিটুল। এ সময় বেলফোর্টের ক্রস থেকে ফয়সাল আহমেদ সিটুলের নেয়া হেড মুক্তিযোদ্ধার জাল স্পর্শ করে (২-০)।

    ৯০+২ মিনিটে মুক্তিযোদ্ধার জাপানি জাপানি মিডফিল্ডার ইউসুক কাতুকে ফাউল করলে রেফারি আনিসুর রহমান পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে ইউসুফ কাতু গোল করে ব্যবধান কমান (২-১)।

    এরপরই রেফারি খেলার শেষ বাঁশি বাজালে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আকাশি-নীল জার্সিধারীরা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা