বঙ্গবন্ধুর নামে এবারের বিপিএল – BD Sports 24
  • বঙ্গবন্ধুর নামে এবারের বিপিএল

    September 11th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১১ সেপ্টেম্বর: বিপিএলের এবারের আসরের কোনো মালিকানা থাকছে না। পুরো ব্যবস্থাপনার দায়িত্ব কাঁধে তুলে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এবারের আসরটি তার নামে নামকরণ করা হচ্ছে। বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এ তথ্য জানান।

     

    বিসিবি সভাপতি বলেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হবে এবারের বিপিএল। আসরের আনুষ্ঠানিক নাম হবে ‘বঙ্গবন্ধু বিপিএল।’ নতুনত্ব থাকায় আগামী আসরে অবশ্য একই নিয়মে হবে না বিপিএল। এর উত্তরও পাওয়া গেলো তার কথা থেকে, ‘আগামীতে কী হবে সেটা ভেবে দেখা হবে।’

     

    অবশ্য বিসিবির অধীনে সব কিছু থাকলেও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক সকল কিছু একই থাকবে টুর্নামেন্টে। তবে সবগুলো দলের খরচ বহন করবে বিসিবি। এই নিয়মে তাদের তত্ত্বাবধানে দল থাকবে, তারা চাইলে বিদেশ থেকে কোচ ও বিদেশি খেলোয়াড় আনতে পারবে।

    নাজমুল হাসান জানিয়েছেন, ‘এবারের আসরে বিপিএলের সমস্ত খরচ বহন করবে বিসিবি। সাতটি দল নিয়ে টুর্নামেন্টটি বঙ্গবন্ধু বিপিএল নামে শুরু হবে নির্ধারিত সময়ে।’

     

    আগের চক্র শেষ হওয়ার পর নতুন চক্র শুরুর আগে প্রতিটি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে বসেছিল বিপিএল গভর্নিং কাউন্সিল। সেই বৈঠকে ভারতের আইপিএলের মতো বিপিএলের বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজি লাভের অংশ চেয়েছিল। ধারণা করা হচ্ছে, এই কারণেই বিসিবি সকল খরচ নিজেরা বহন করার সিদ্ধান্ত নিয়েছে। যেন ফ্র্যাঞ্চাইজিদের বাড়তি অর্থ খরচ করতে না হয় এবং তাদের লভ্যাংশ আশা করার সুযোগও তৈরি না হয়।

     

    আগের ঘোষণা অনুযায়ী এবারের বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হবে ৩ ডিসেম্বর, খেলা শুরু ৬ ডিসেম্বর থেকে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা