বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলের ফাইনাল বুধবার – BD Sports 24
  • বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলের ফাইনাল বুধবার

    March 27th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৭ মার্চ: বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার। ম্যাচ দুটি হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এই টুর্নামেন্টের আয়োজন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করবেন।

    বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ৬৪,৬৮৮টি বিদ্যালয়ের ১০ লাখ ৯৯ হাজার ৬৯৬ জন খেলোয়াড় এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টে ৬৪ হাজার ৬৮৩টি বিদ্যালয়ের ১০ লাখ ৯৯ হাজার ৬১১ জন খেলোয়াড় অংশগ্রহণ করেছে।

    বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে মুখোমুখি হবে চট্টগ্রাম বিভাগের পূর্ব উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পেকুয়া, কক্সবাজার এবং রাজশাহী বিভাগের ভুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাঁথিয়া, পাবনা।

    বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনালে মুখোমুখি হবে ঢাকা বিভাগের পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়, নান্দাইল, ময়মনসিংহ এবং খুলনা বিভাগের দোহারো সরকারি প্রাথমিক বিদ্যালয়, শৈলকুপা, ঝিনাইদহ।

    ফাইনাল ম্যাচ উপলক্ষে আজ দুপুরে বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান টুর্নামেন্টের নানাদিক তুলে ধরেন। তিনি বলেন, দুটি টুর্নামেন্টে প্রায় ১ লাখ ৩০ হাজার স্কুলের রেকর্ডসংখ্যক প্রায় ২২ লাখ ফুটবলার অংশগ্রহণ করেছে। মন্ত্রী বলেন, প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি তাদের নান্দনিক বিকাশে এই টুর্নামেন্টের উদ্ভাবন করা হয়েছে। ২০১০ সাল থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপ এবং ২০১১ সাল থেকে বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে আসছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

    সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি কাজী মো: সালাহউদ্দিন। সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো: আতিকুজ্জামান, মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামাল, অতিরিক্ত সচিব এএফএম মঞ্জুর কাদির। সংবাদ সম্মেলনটি পরিচালনা করেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

    পরে চার দলের কোচ ও অধিনায়ক তাদের প্রত্যাশার কথা জানান।

    বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ফাইনালিস্ট চট্টগ্রাম বিভাগের পেকুয়া, কক্সবাজারের পূর্ব উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোচ সিরাজুল কবীর বলেন, এবারই প্রথমবারের মতো আমরা ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছি। আশা করি চ্যাম্পিয়ন হয়েই ঘরে ফিরবো।

    দলের অধিনায়ক মো: আইনুল করিম বলেন, আমরা ইতোমধ্যে এই টুর্নামেন্টে ৪৮টি গোল করেছি। আমাদের জালে বল স্পর্শ করেনি। আশাকরি ফাইনালেও আমরা দাপটের সাথে খেলে চ্যাম্পিয়ন হব। আমাদের জন্য দোয়া করবেন।

    ফাইনালে আরেক দল রাজশাহী বিভাগের সাঁথিয়া, পাবনার ভুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোচ মো: সাদ্দাম হোসেন বলেন, আমরা ভালো খেলে চ্যাম্পিয়ন হতে চাই। অধিনায়ক মো: শিহাবউদ্দিনও শিরোপা জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

    অপরদিকে বঙ্গমাতা গোল্ডকাপের ঢাকা বিভাগের ময়মনসিংহ নান্দাইলের পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোচ মো: মকবুল হোসেন বলেন, আমাদের প্রস্তুতি ভালো আছে। যাতায়াতের কারণে আমার খেলোয়াড়রা কিছুটা ক্লান্ত। জয়ের ব্যাপারে আমি আশাবাদী।

    অধিনায়ক জেসমিন আক্তার হালিমা বলেন, চ্যাম্পিয়ন হওয়ার জন্যই আমরা এখানে এসেছি। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নে বিভোর জেসমিন আক্তার বলেন, যে দল ভালো খেলবে তারাই চ্যাম্পিয়ন হবে।

    অপর দল খুলনা বিভাগের শৈলকুপা, ঝিনাইদহের দোহারো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোচ মো: রবিউল ইসলাম বলেন, এ নিয়ে পাঁচবার এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছি। আমার দলের পারফরম্যান্স অনেক ভালো। আমার অধিনায়ক ভালো স্কোরার।

    অধিনায়ক তাহমিনা খাতুন বলেন, আমরা গত পাঁচ আসরের মধ্যে একবারও চ্যাম্পিয়ন হতে পারিনি। একবার তৃতীয় হয়েছি। এবার চ্যাম্পিয়ন হতে চাই আমরা। ভবিষ্যতে জাতীয় দলে খেলার স্বপ্নের কথা জানান এই বালিকা ফুটবলার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...