বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসর বসছে অক্টোবরে – BD Sports 24
  • বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসর বসছে অক্টোবরে

    August 2nd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২ আগস্ট: ২০১৬ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবলের চতুর্থ আসর বসেছিল ঢাকায়। সে আসরে চ্যাম্পিয়ন হয়েছিল নেপাল। আর রানার্স আপ হয়েছিল বাহরাইন। প্রতিবছর বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ আয়োজনের কথা থাকলেও ২০১৭ সালে তা আয়োজনে ব্যর্থ হয় বাফুফে। এক বছর বিরতি দিয়ে আবারও মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল।

    আজ বাফুফে ভবনে বাফুফে সভাপতি কাজী মো: সালাউদ্দিনের সভাপতিত্বে বাফুফের নির্বাহী কমিটির ১২তম নিয়মিত সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী ১-১৫ অক্টোবর বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল আয়োজনের দিনক্ষণ ঠিক রকা হয়। স্বাগতিক বাংলাদেশসহ ৬টি দেশ এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে।

     

    এখন পর্যন্ত ফিলিস্তিন, নেপাল ও আফগানিস্তান তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। বাকি দেশগুলো নিশ্চিতের বিষয়টি জানাবে শিগগির।

    বাফুফের নির্বাহী কমিটির সভা শেষে সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদী জানান, ১-১৫ অক্টোবর বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবলের জন্য দিনক্ষণ ঠিক করা হয়েছে। এবার ৬টি দেশের অংশগ্রহণ থাকবে।’

    বঙ্গবন্ধু আন্তর্জাতিক ফুটবলের বিপণন স্বত্ব দেওয়া হয়েছে কে স্পোর্টস নামক একটি প্রতিষ্ঠানকে। এই আসরের সম্পূর্ণ দেখভাল করবে উক্ত প্রতিষ্ঠানটি। বিনিময়ে তারা বাফুফেকে এক কোটি টাকাও দিবে। যেখানে বাফুফের এই আসরে কোনো অর্থই ব্যয়ই হবে না।

    এ ব্যাপারে সালাম মুর্শেদী জানান, ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল আয়োজন করতে আগে অনেক অর্থ ব্যয় হয়েছে। কিন্তু কনোনবারই বাফুফে লাভবান হতে পারেনি। তাই পুরো স্বত্ব ‘কে স্পোর্টস’কে দেওয়া হয়েছে। যেখানে আমাদের কোনো অর্থ ব্যয় হবে না। বরং আমরা এক কোটি টাকা ‘কে স্পোর্টসে’র কাছ থেকে পাবো।’

    একই সভায় জানানো হয় আগামী সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠেয় সাফ ফুটবলের জন্য গঠিত হয়েছে অর্গানাইজিং কমিটি। এতে সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীকে চেয়ারম্যান ও সহ-সভাপতি কাজী নাবিল আহমেদকে করা হয়েছে ডেপুটি চেয়ারম্যান।

    এছাড়া বাফুফের টেকনিক্যাল এন্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টর পল থমাস স্মলির চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়। তাছাড়া চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের চুক্তির মেয়াদ আরও ৩ বছর বাড়ানো হয়।

    এছাড়াও উক্ত সভায় স্থানীয় ফুটবল কোচ কামাল বাবু এর শাস্তির মেয়াদ মওকুফের সিদ্ধান্ত নেয়া হয়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা