বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে ওঠার লড়াই কাল শুরু – BD Sports 24
  • বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে ওঠার লড়াই কাল শুরু

    October 8th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কক্সবাজার, ৮ অক্টোবর: বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবলের পঞ্চম আসরের ফাইনালে উঠার লড়াইয়ে কাল থেকে পর্যটন নগরী কক্সবাজারে মাঠে নামছে চার সেমিফাইনালিস্ট ফিলিপাইন, তাজিকিস্তান, ফিলিস্তিন এবং স্বাগতিক বাংলাদেশ।

    আগামীকাল থেকে শুরু হওয়া সেমিফাইনাল ম্যাচকে সামনে রেখে আজ দুপুরে কক্সবাজারের একটি হোটেলে প্রি-ম্যাচ প্রেস কনফারেন্সে দলগুলোর কোচ, ম্যানেজার ও অধিনায়করা তাদের প্রত্যাশার কথা জানান।

    প্রথম সেমিফাইনালে কাল মুখোমুখি হচ্ছে ফিলিপাইন ও তাজিকিস্তান।ফিলিপাইনের ম্যানেজার জোসে মালিনে আবহাওয়া সম্পর্কে বলেন, দুই দলের জন্যই এটি প্রযোজ্য। এশিয়ান কাপের বাছাই পর্বে তাজিকিস্তানের বিপক্ষে হোম অ্যান্ড অ্যাওয়ে দুটি ম্যাচেই জয় পেয়েছিলাম আমরা।

    ফিলিপাইনের হেড কোচ না আসায় দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কাজ করছেন তিনি। গত ২ মাস ধরে তার অধীনে দলটি ভালোই করছে। এটি তার জন্য ভালো দিক বলে তিনি জানান।

    গত দুই ম্যাচে দুই ধরনের একাদশ নিয়ে মাঠে নামা প্রসঙ্গে তিনি বলেন, আগামীকাল সেমিফাইনালের একাদশ সম্পর্কে তিনি বলেন, আজ অনুশীলন শেষে আগামীকালের ম্যাচের একাদশ নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

    তাজিকিস্তানের কোচ তুখতায়েব আলিসের আবহাওয়া সম্পর্কে বলেন, প্রচণ্ড গরম আমাদের কিছুটা ভোগাবে। অবশ্য তা দুই দলের জন্যই প্রযোজ্য। সেমিফাইনালের ভেন্যু সম্পর্কে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হোটেলেই কাটিয়ে দিচ্ছি। এখনো মাঠ দেখা হয়নি।

    পরদিন অর্থাৎ ১০ অক্টোবর বুধবার একাই মাঠে দ্বিতীয় সেমিফাইনালে লড়বে ফিলিস্তিন এবং স্বাগতিক বাংলাদেশ।

    ফিলিস্তিন কোচ অলিদ আলী বলেন, আমরা এশিয়া কাপের প্রস্তুতি নিতে এখানে খেলতে এসেছি। বাংলাদেশ স্বাগতিক দল হিসেবে সুবিধা পাবে। দুই দিনে দুই ধরনের একাদশ নিয়ে আমরা খেলেছি। এটা আমাদের কৌশলেরই একটা অংশ।

    অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রতিপক্ষ বাংলাদেশ যদি নেপালের মতো অতিরিক্ত রক্ষণাত্মক খেলে তারপরও তার দল জয় পাবে। এ নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই।

    বাংলাদেশের কোচ জেমি ডে অসুস্থ থাকায় তার কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে স্থানীয় ৪ খেলোয়াড় বাংলাদেশ দলে খেলছেন। এদের মধ্যে ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ তার প্রতিক্রিয়ায় জানান, কক্সবাজারের এই মাঠে অনেক ম্যাচ খেলেছি আমি। এদিক দিয়ে আমরা এগিয়ে রয়েছি। আমরা ভালো খেলে ফাইনালে যেতে চাই।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা