বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে তাজিকিস্তান-ফিলিস্তিন মুখোমুখি আজ – BD Sports 24
  • বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে তাজিকিস্তান-ফিলিস্তিন মুখোমুখি আজ

    October 12th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১২ অক্টোবর: গত ১ অক্টোবর থেকে পুণ্যভূমি সিলেটে শুরু হয়েছিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলের পঞ্চম আসর। মোট ৬টি দল এ আসরে অংশগ্রহণ করেছে। ৬টি দলকে দুই গ্রুপে ভাগ করে গ্রুপ পর্বের খেলা চলে।

    একই গ্রুপের অর্থাৎ গ্রুপ ‘এ’র দু’টি দল অর্থাৎ তাজিকিস্তান এবং ফিলিস্তিন ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। আজ শুক্রবার বিকেল ৫.৩০টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে ফাইনাল খেলাটি।

    তাজিকিস্তান প্রথম সেমিফাইনালে ২-০ গোলে ফিলিপাইনকে এবং ফিলিস্তিন দ্বিতীয় সেমিফাইনালে ২-০ গোলে বাংলাদেশকে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।

    ফাইনালের আগে গতকাল বৃহস্পতিবার বাফুফে ভবনের কনফারেন্স রুমে প্রি-ম্যাচ প্রেস কনফারেন্সে তাজিকিস্তান কোচ তুখতায়েভ আলিসের বলেন, আমার দল ভালো খেলেই ফাইনালে উঠেছে। ফাইনালেও ভালো খেলে চ্যাম্পিয়ন হতে চাই আমরা।

    তবে ২ জন খেলোয়াড়ের ইনজুরি নিয়ে চিন্তিত তাজিকিস্তান কোচ। প্রতিপক্ষ ফিলিস্তিন সম্পর্কে তিনি বলেন, নিঃসন্দেহে ফিলিস্তিন ভালো দল।

    অপরদিকে ফিলিস্তিনের আলজেরিয়ান কোচ আন্দ্রেস গনজালেস বলেন, ফাইনালে আমরা ভালো খেলে জয় পেতে চাই, আমার দলের খেলোয়াড়রা ফাইনালে লড়তে মুখিয়ে আছে।

    তাজিকিস্তানকে হারানোর ব্যাপারে কতটুকু আত্মবিশ্বাস আপনার? এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে রসিক কোচ আন্দ্রেস গনজালেস বলেন, আমরা গ্রুপ পর্বে মাঠে খেলেই ২-০ গোলে তাজিকিস্তানকে পরাজিত করেছি, মাঠের বাইরে নয়।

    আমাদের টিম স্পিরিট ভালো। আমরা ট্রফি জিততে চাই। এর আগে ফিলিস্তিন গত ৩ বছরে দুটি ট্রফি জয় করেছিল। এর মধ্যে ২০১৫ সালে এএফসি চ্যালেঞ্জ কাপ এবং ২০১৪ সালে নাগমা ট্রফি জয় করেছিল ফিলিস্তিন।

    আলজেরিয়ান এই কোচ বলেন, ফাইনালে তাজিকিস্তানকে হারিয়ে দেশবাসীকে তৃতীয় ট্রফি উপহার দিতে চাই।

    এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দলের খেলোয়াড়রা নিয়ম-কানুন মেনে চললে ভালো দল গঠন করা যায়। সেইসাথে ভালো ফলাফলও।

    কে জিতবে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের পঞ্চম আসরের ট্রফি? তার জন্য তাকিয়ে থাকতে হবে আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫.৩০টা থেকে শুরু হওয়া তাজিকিস্তান ও ফিলিস্তিনের মধ্যকার ফাইনাল খেলার ফলাফলের দিকে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা