বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে ফিলিস্তিন-বুরুন্ডি মুখোমুখি আজ – BD Sports 24
  • বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে ফিলিস্তিন-বুরুন্ডি মুখোমুখি আজ

    January 25th, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৫ জানুয়ারি: প্রথমবারের মতো বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলের আসরে খেলতে এসেই ফাইনালে জায়গা করে নিয়েছে আফ্রিকার দেশ বুরুন্ডি। ফাইনালে বুরুন্ডির প্রতিপক্ষ গত আসরের চ্যাম্পিয়ন মধ্যপ্রাচ্যের দেশ ফিলিস্তিন। গ্রুপসেরা দুই দলই ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। দুই দলই এখন অবধি হারের মুখ দেখেনি।

     

    ট্রফি জিততে মরিয়া ফাইনালের দুই দল। গতকাল দুপুরে বাফুফে ভবনের সম্মেলন কক্ষে এমনটাই জানান, দুই দলের কোচ। ফিলিস্তিন কোচ মাকরাম দাবুব বলেন, ফাইনাল ম্যাচ জেতা অবশ্যই কঠিন। আমার দল ফাইনাল ম্যাচের জন্য পুরোপুরি প্রস্তুত। বুরুন্ডি বেশ ভালো এবং শক্তিশালী দল। তাদের বেশ ক’জন ভালো মানের ফুটবলার রয়েছে। আমরাও শক্তিশালী।

     

    তিনি আরও বলেন, গ্রুপ পর্বের দুই ম্যাচ এবং সেমিফাইনাল ম্যাচসহ টানা তিন ম্যাচ জিতে আমরা ফাইনালে এসেছি। আমরা এখন অবধি ৫ গোল করলেও কোনো গোল হজম করিনি।

    অপরদিকে বুরুন্ডি কোচ জসলিন বিফুজা বলেন, প্রথমবারের মতো বাংলাদেশে খেলতে এসে আমরা আমরা ফাইনালে পা রেখেছি। আমার দল টানা তিন ম্যাচ জিতে ফাইনালে এসেছে। ফিলিস্তিনও শক্তিশালী দল। তারা এ আসরের বর্তমান চ্যাম্পিয়ন দল। তারাও চাইবে শিরোপা ধরে রাখতে।

     

    সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যদিও ফাইনাল খেলার আগে আমার দল একদিন মাত্র রেস্ট পেয়েছে, এতে দলের খেলোয়াড়দের দমের কোনো ঘাটতি কিংবা ভালো ফুটবল খেলতে কোনো অসুবিধা হবে না। ফিলিস্তিনের বিপক্ষে ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দেন বুরুন্ডি কোচ।

     

    কোন দল ফেবারিট? ফিলিস্তিন না বুরুন্ডি সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে ফিলিস্তিন কোচ বলেন, ফিফটি-ফিফটি। কিন্তু তা মানতে রাজি নন বুরুন্ডি কোচ জসলিন বিফুজা। তিনি বলেন, ফেবারিট বলতে কিছু নেই। ফাইনাল ম্যাচে মাঠে যে দল ভালো খেলবে তারাই ট্রফি জিতবে।

     

    ফিলিস্তিন চাইবে শিরোপা ধরে রাখতে। অপরদিকে বুরুন্ডি চাইছে প্রথমবারের মতো খেলতে এসে শিরোপা নিয়ে বাড়ি ফিরতে। কে জিতবে বঙ্গবন্ধু গোল্ডকাপের ষষ্ঠ আসরের ফাইনালে? বুরুন্ডি না ফিলিস্তিন? ইউরোপে তৈরি কাপ যাবে আফ্রিকার দেশ বুরুন্ডিতে না মধ্যপ্রাচ্যের দেশ ফিলিস্তিনে তার জন্য অপেক্ষা করতে হবে আজ দুই দলের মধ্যকার ফাইনাল ম্যাচ শেষ হওয়ার আগ মুহূর্ত পর্যন্ত।

     

    বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৪.০০টায় শুরু হবে ফিলিস্তিন ও বুরুন্ডির মধ্যকার ফাইনাল খেলাটি। আরটিভি খেলাটি সরাসরি সম্প্রচার করবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...