বঙ্গবন্ধু গোল্ডকাপে ফিলিস্তিনের শিরোপা অক্ষুণ্ন – BD Sports 24
  • বঙ্গবন্ধু গোল্ডকাপে ফিলিস্তিনের শিরোপা অক্ষুণ্ন

    January 25th, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৫ জানুয়ারি: বঙ্গবন্ধু গোল্ডকাপের ষষ্ঠ আসরের শিরোপা জিতেছে গত আসরের চ্যাম্পিয়ন ফিলিস্তিন। ফলে শিরোপা অক্ষুণ্ন রেখেছে মধ্যপ্রাচ্যের এই দেশটি।

     

    আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালে আফ্রিকার দেশ বুরুন্ডিকে ৩-১ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ফিলিস্তিন। সেইসাথে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জয়ের কৃতিত্ব দেখালো তারা।

    প্রথমার্ধের ২৬ মিনিট খেলা হতে না হতেই শিরোপা জয় অনেকটা নিশ্চিত করে ফেলে ফিলিস্তিন। কারণ এই কয় মিনিটে তারা বুরুন্ডির জালে তিন-তিনবার বল পাঠিয়ে ৩-০তে লিড নেয়।

     

    ৩ মিনিটেই প্রথমে গোল করে এগিয়ে যায় ফিলিস্তিন। মোহাম্মদ দারউইসের স্কয়ার পাস থেকে খালেদ সালেম প্লেসিং শটে বুরুন্ডির জালে বল পাঠান (১-০)।

     

    সাত মিনিট পর আবার গোল। কর্নার থেকে সামেহ মারাবার লব গোললাইন পার হলে ২-০ গোলে এগিয়ে যায় ফিলিস্তিন।

     

    ২১ মিনিটে বুরুন্ডির একটি আক্রমণ নস্যাৎ করে দেন ফিলিস্তিন গোলরক্ষক। এ সময় বুরুন্ডির মাসুদি নারসিসের শট ফিলিস্তিনের গোলরক্ষক দক্ষতার সাথে রুখে দেন।

     

    ২৬ মিনিটে ফিলিস্তিন তৃতীয় গোল করলে ম্যাচ থেকে একপ্রকার ছিটকে যায় আফ্রিকার দেশ বুরুন্ডি। এ সময় ফিলিস্তিনের খালেদ সালেমের নেয়া শট পোস্টে লেগে ফেরত আসলে  লেথ খারোব প্লেসিং শটে বুরুন্ডির জাল কাঁপান (৩-০)।

     

    ৩ গোলে এগিয়ে থাকা ফিলিস্তিন বিরতির পর রক্ষণাত্মক হয়ে পড়ে। সেই সুযোগে আক্রমণে উঠে ৫৯ মিনিটে গোল পরিশোধ করে বুরুন্ডি। এ সময় কর্নার থেকে এক ডিফেন্ডারের গায়ে লেগে বল আসে এনডিকুমানা আসমানের কাছে। ডি বক্সের ভেতরে থাকা আসমানের নেয়া জোরালো শট ফিলিস্তিনের জাল স্পর্শ করে (১-৩)।

     

    বাকি সময় আর কোনো গোল না হওয়ায় বুরুন্ডিকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জয়ের আনন্দে মেতে ওঠে ফিলিস্তিন।

     

    চ্যাম্পিয়ন ফিলিস্তিন গোল্ডেন ট্রফি ও মেডেলের পাশাপাশি প্রাইজমানি হিসেবে পায় ৩০ হাজার ডলার। অপরদিকে রানার্স আপ বুরুন্ডি পেয়েছে মেডেল ও ২০ হাজার ডলারের প্রাইজমানি।

     

    ফেয়ার প্লে ট্রফি পেয়েছে ফিলিস্তিন। ৭ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা বুরুন্ডির ২০নং জার্সিধারী ফুটবলার জসপিন সিমিরিমানা। মোস্ট ভেলুয়েবল খেলোয়াড়ের পুরস্কারও পেয়েছেন তিনি। এতে গোল্ডেন বুট ও গোল্ডেন বল দু’টিই পেয়েছে সিমিরিমানা।

     

    সেরা গোলরক্ষকের পুরস্কার পেয়েছেন ফিলিস্তিন গোলরক্ষক আবু হাম্মাদ তৌফিক। পুরস্কার হিসেবে পেয়েছেন গোল্ডেন গ্লোভস। ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন ফিলিস্তিনের সামেহ মারাবা।

     

    ফাইনাল খেলাশেষে চ্যাম্পিয়ন ফিলিস্তিন দলের হাতে ট্রফি তুলে দেন প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...