বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেন্স ভলিবল চ্যাম্পিয়নশিপ শনিবার শুরু – BD Sports 24
  • বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেন্স ভলিবল চ্যাম্পিয়নশিপ শনিবার শুরু

    November 7th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৭ নভেম্বর: আগামি ৯ নভেম্বর শনিবার থেকে শুরু হচ্ছে বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপ। প্রথমবারের মতো আন্তর্জাতিক নারী ভলিবলের এই আসরে বাংলাদেশসহ ৫টি দেশ অংশগ্রহণ করবে। শনিবার মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে এ আসরের উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিনার ড. শিরিন শারমীন চৌধুরী, এমপি।

     

    উদ্বোধনী দিনে সকাল ১০.০০টায় মুখোমুখি হবে কিরগিজস্তান ও মালদ্বীপ এবং বিকেল ৪.০০টায় স্বাগতিক বাংলাদেশ ও আফগানিস্তান পরস্পরের মোকাবেলা করবে।

     

    এ উপলক্ষে আজ দুপুরে বিওএ অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে আসরের নানাদিক তুলে ধরেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু।

    তিনি জানান, গত ৫ নভেম্বর অংশগ্রহণকারী দেশসমূহের টেকনিক্যাল ডেলিগেটরা ঢাকায় এসেছে। ইতোমধ্যে দু’টি দেশ ঢাকায় অবস্থান করছে। আগামিকালের মধ্যে বাকি দু’টি দেশ এসে পৌঁছাবে।

     

    তিনি বলেন, ২০১৩ সালের পর সাংগঠনিক কারণে বাংলাদেশের মহিলা ভলিবল অনেকটা স্থবির হয়ে পড়ে। বলতে গেলে গত কয়েক বছর মহিলা ভলিবলের কোনো কার্যক্রম ছিল না। ২০১৬ সালে সাবেক ভলিবল খেলোয়াড়দের নিয়ে মহিলা ভলিবল উইং গঠন করা হয়। ২০১৭ সালে নেপালে প্রাইম মিনিস্টার কাপে বাংলাদেশ মহিলা ভলিবল দল অংশগ্রহণ করে।

     

    এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ আসরে আমাদের দলের কাছ থেকে ভালো রেজাল্ট আশা করি না। মেয়েরা ভালো খেলা উপহার দিবে এটাই আমাদের প্রত্যাশা। গত তিন মাস ধরে অনুশীলন করছে মেয়েরা।

     

    তিনি আরও বলেন, আগামি মার্চে বঙ্গবন্ধু কাপ ভলিবল (পুরুষ) আয়োজন করা হবে।

     

    আন্তর্জাতিক ভলিবলের ঊর্ধ্বতন কর্মকর্তা ক্লিচ টুর্নামেন্টের ভেন্যু নিয়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, ভেন্যুতে কিছু সংস্কার কাজ চলছে। আগামিকালের মধ্যে ভেন্যু পুরোপুরি প্রস্তুত হয়ে যাবে বলে তিনি জানান।

     

    ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফজলে রাব্বি বাবুল, আন্তর্জাতিক ভলিবলের ঊর্ধ্বতন কর্মকর্তা ক্লিচ ও টেকনিক্যাল ডিরেক্টর মাসুদ ইয়াজদাহ পানাহ এবং ফেডারেশনের সদস্য মোস্তফা কামাল সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

     

    অংশগ্রহণকারী দেশগুলো হলো: আফগানিস্তান, নেপাল, মালদ্বীপ, কিরগিজস্তান ও বাংলাদেশ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা