বদলী বেঞ্চ থেকে উঠে এসে বার্সেলোনাকে রক্ষা করলেন মেসি – BD Sports 24
  • বদলী বেঞ্চ থেকে উঠে এসে বার্সেলোনাকে রক্ষা করলেন মেসি

    January 21st, 2019

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ডটকম
    বার্সেলোনা : ২১ জানুয়ারি ২০১৯

    ভবিষ্যতে ভরসা করা যায় এমন আস্থার জায়গাটি হয়ত তরুণ ওসমানে ডেম্বেলে ধীরে ধীরে প্রমাণ করে চলেছেন। কিন্তু এখনো বার্সেলোনার মূল ভরসা যে লিওনেল মেসি তাতে কোন সন্দেহ নেই। দলকে জয়ী করতে মেসির প্রয়োজনীয়তা এখনো অনুভব করে কাতালান জায়ান্টরা। কালকের ম্যাচটি তারই প্রমাণ। বদলী বেঞ্চ থেকে উঠে এসে লেগাসেনের বিপক্ষে মেসির সুবাদেই ৩-১ গোলের জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। এই জয়ে লা লিগায় পাঁচ পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষস্থানটিও ধরে রেখেছে আর্নেস্টো ভালভার্দের দল। বাসস।

    ক্যাম্প ন্যুতে কোচ ভালভার্দে মূল একাদশে মেসিকে বিশ্রাম দিয়েছিলেন। সেই সুযোগে ডেম্বেলে অনেকটা একক প্রচেষ্টায় ৩২ মিনিটে দলকে এগিয়ে দিয়েছিলেন। ২১ বছর বয়সী এই ফ্রেঞ্চ তারকা ৬৯ মিনিটে গোঁড়ালিতে হালকা আঘাত পেয়ে মাঠ ত্যাগ করেন। কিন্তু তার আগেই মার্টিন ব্রেথওয়েইটের মাধ্যমে ম্যাচে সমতা ফেরায় লেগানেস। ৬৪ মিনিটে কার্লেস আনেলার স্থানে মেসিকে মাঠে নামান ভালভার্দে। আর মাঠে নেমেই নিজেকে প্রমাণে খুব বেশি দেরি করেননি এই আর্জেন্টাইন সুপারস্টার। মেসির জোড়ালো শট লেগানেস গোলক্ষক পিচু কিউলার আটকাতে ব্যর্থ হলে লুইস সুয়ারেজ সেই বল জালে জড়ান। এরপর ইনজুরি টাইমে মেসি নিজেই গোল করে দলের জয় নিশ্চিত করেছেন।

    যদিও সুয়ারেজের গোল নিয়ে লেগানেস প্রতিবাদ করেছিল। পিচুকে ফাউলের অপরাধে গোলটি বাতিলের অনুরোধও জানিয়েছিল সফরকারীরা। ম্যাচ শেষে লেগানেস কোচ মরিসিও পেলেগ্রিনো বলেছেন, ‘এটা স্পষ্ট ফাউল ছিল। এই ধরনের সিদ্ধান্তের সহযোগিতা নেবার কোন প্রয়োজনই বার্সার নেই।’

    কিন্তু ভিএআর ফাউলের বিষয়টি নাকট করে দেয়। তবে সব মিলিয়ে এই জয়টা বার্সেলোনার প্রাপ্য ছিল। এর মাধ্যমে এ্যাথলেটিকো মাদ্রিদের থেকে নিজেদের পয়েন্টে ব্যবধান এগিয়েই রাখলো কাতালান শিবির। তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের থেকে বার্সা ১০ পয়েন্ট এগিয়ে রয়েছে। সেপ্টেম্বরে এই লেগানেসের কাছে এ্যাওয়ে ম্যাচে পরাজিত হয়েছিল বার্সেলোনা। ১৪তম স্থানে থাকা দলটির মৌসুমে এটাই একমাত্র বড় জয়।

    ঐ ম্যাচে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দেয়ায় সমালোচিত হয়েছিলেন ভালভার্দে। তবে চ্যাম্পিয়ন্স লিগকে সামনে রেখে ঐ সময় সিদ্ধান্তটা যথার্থ ছিল বলেই ভালভার্দে দাবী জানিয়েছিলেন। কালও মেসিকে বিশ্রাম দেয়া প্রসঙ্গে বার্সা কোচ বলেছেন, ‘এখনো আমাদের অনেক ম্যাচ বাকি। খেলোয়াড়দের সাথে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছি।’

    এদিকে পেলেগ্রিনো বলেছেন, ‘মেসিকে ছাড়া কিংবা মেসিসহ পুরো ম্যাচটাই আজ কঠিন ছিল।’
    ম্যাচের শেষের দিকে মেসিকে প্রয়োজন হলেও ডেম্বেলে ও মধ্যমাঠে ২১ বছর বয়সী আলেনা প্রমাণ করেছেন ভবিষ্যতে আর্জেন্টাইন তারকার অনুপস্থিতিতে হয়তবা তাদের উপর আস্থা রাখা যায়।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা