বর্ণবাদ ইস্যুতে নেইমারের সমর্থনে ব্রাজিলীয় সরকার – BD Sports 24
  • বর্ণবাদ ইস্যুতে নেইমারের সমর্থনে ব্রাজিলীয় সরকার

    September 16th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাওপাওলো, ১৬ সেপ্টেম্বর: শুধু নিজ ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) নয় নিজ দেশের সমর্থনও পাচ্ছেন নেইমার। তার সঙ্গে বর্ণবাদী আচরণের নিন্দা জানিয়ে পাশে থেকে সমর্থন জানানোর ঘোষণা দিয়েছে ব্রাজিল সরকার। লাল কার্ডময় লিগ ওয়ানের ম্যাচে ওই ঘটনাটি ঘটে।

     

    রোববারের ওই ম্যাচে অলিম্পিক মার্শেইয়ের কাছে ১-০ গোলে হেরে যায় প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এখানেই শেষ নয়, ম্যাচের শেষ দিকে মার্শেইর ডিফেন্ডার আলভারো গঞ্জালেজের সাথে হাতাহাতিতে জড়িয়ে পড়েন নেইমার। এ বিষয়ে বিষয়ে ফ্রেঞ্চ লিগের ডিসিপ্লিনারি কমিশনের শাস্তিও মোকাবেলা করতে হতে পারে নেইমারকে।

     

    নেইমারকে ‘বানর’ বলার অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত স্প্যানিশ গঞ্জালেজ। কিন্তু নেইমারের জন্মভুমি ব্রাজিল বিষয়টিকে দেখছে মানবাধিকার ইস্যু হিসেবে। বলেছে তারা বিশ্বের সবচেয়ে দামী ফুটবলারের পাশে আছে।

     

    ‘বর্ণবাদ অপরাধ’ – এমন মন্তব্য করে এক বিজ্ঞপ্তিতে ব্রাজিলের মহিলা পরিবার ও মানবাধিকার মন্ত্রণালয় নেইমার জুনিয়রের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে এবং বলেছে ‘খেলাধুলায় বর্ণবাদের আরো একটি ঘটনা দৃশ্যমান হলো।’

     

    নেইমার ম্যাচের মধ্যেই গঞ্জালেজের মাথায় চড় দেয়ার পর অন্যান্য খেলোয়াড়রাও জড়িয়েছেন মারামারিতে। ফলে দুই দলের পাঁচজন খেলোয়াড় লাল কার্ড দেখেছেন। বাদ পড়েননি ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রও। এই ঘটনায় একাধিক ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন নেইমার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...