বসুন্ধরার বিপক্ষে ৪-৩ গোলের অবিশ্বাস্য জয় চট্টগ্রাম আবাহনীর – BD Sports 24
  • বসুন্ধরার বিপক্ষে ৪-৩ গোলের অবিশ্বাস্য জয় চট্টগ্রাম আবাহনীর

    March 15th, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নীলফামারী, ১৫ মার্চ: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের বিপক্ষে ৪-৩ গোলের অবিশ্বাস্য জয় পেয়েছে বন্দরনগরীর দল চট্টগ্রাম আবাহনী।

     

    নিজেদের হোম ভেন্যু নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে বসুন্ধরা কিংস প্রথমে ৩-০ গোলে এগিয়ে থেকেও চট্টগ্রাম আবাহনীর কাছে ৪-৩ গোলে হেরে যায় বসুন্ধরা কিংস। এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে ওঠে এসেছে চট্টগ্রাম আবাহনী।

     

    আজ রোববার বিকেলের ওই খেলায় গোল উৎসবে মেতে উঠে দুই দল। চলে দুই দলের মধ্যে টান টান উত্তেজনা। তবে করোনার প্রভাবে গ্যালারি ছিল দর্শকশূন্য।

    বিপিএলের গেল মৌসুমে শেখ কামাল স্টেডিয়ামকে হোম ভেনু হিসেবে বেছে নেয় বসুন্ধরা কিংস। গত মৌসুমেও এ ভেনুতে জয় নিয়েই জিতে নেয় মৌসুমের শিরোপা। চলতি মৌসুমে হোম ভেনুতে দ্বিতীয় খেলায় চট্টগ্রাম আবাহনীর কাছে পরাজয় ঘটে দলটির।

    খেলায় প্রথম দিকে দুই দলই আক্রমণ-েপাল্টা আক্রমণ করে খেলতে থাকে। তবে ৩৭ ও ৪০ মিনিটে দুটি সহজ সুযোগ মিস করে স্বাগতিক বসুন্ধরা কিংস। ৪২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ১-০তে লিড নেয় বসুন্ধরা। এসময় বসুন্ধরা কিংসের মধ্যমাঠের খেলোয়ার বখতিয়ারকে ডি-বক্সে অবৈধভাবে বাধা দিলে পেনাল্টির বাঁশি বাজান ভারত চন্দ্র গৌড়। পেনাল্টি থেকে বসুন্ধরার ডিফেন্ডার এন নাজারভ গোল করে নিজ দলকে ১-০তে এগিয়ে দেন।

     

    এরপর প্রথমার্ধের অতিরিক্ত সময়ে অর্থাৎ ৪৫+২ মিনিটে ৪৭ মিনিটে বসুন্ধরার অধিনায়ক কলিনড্রেসের ফ্রি-কিক থেকে নিকোলাসের দর্শনীয় হেড চট্টগ্রাম আবাহনীর জাল স্পর্শ করে (২-০)। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বসুন্ধরা।

     

    ৫৯ মিনিটে অধিনায়ক কলিনড্রেস চট্টগ্রাম আবাহনীর জালে বল পাঠালে ৩-০ গোলে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

    এরপর শুরু হয় চট্টগ্রাম আবাহনীর পাল্টা আঘাত। ৬৪ মিনিটে হেডে চট্টগ্রাম আবাহনীর দিদিয়ের গোল করে ব্যবধান কমান (১-৩)।  ৬৭ মিনিটে পেনাল্টি থেকে চট্টগ্রাম আবাহনীর নিক্সন গোল করেন (২-৩)।

     

    ৮৭ মিনিটে চট্টগ্রাম আবাহনীর নিক্সনের চমৎকার হেড বসুন্ধরার কিংসের জাল খুঁজে পেলে সমতা আনে চট্টগ্রাম আবাহনী (৩-৩)।

     

    খেলার অন্তিম মুহূর্তে অর্থাৎ ৯০+৫ মিনিটে চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড চিনেদু ম্যাথিউ বসুন্ধরার জালে বল পাঠালে ৪-৩ গোলের অবিশ্বাস্য জয় নিয়ে মাঠ ছাড়ে বন্দরনগরীর দলটি।

    এ ম্যাচ জয়ের ফলে ছয় খেলায় চার জয় ও এক ড্র ও ১ পরাজয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ওঠে এসেছে চট্টগ্রাম আবাহনী। অপরদিকে ছয় খেলায় তিন জয় ও এক ড্র এবং দুই পরাজয়ে ১০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে চট্টগ্রাম আবাহনী।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...