বসুন্ধরা কিংসের দাপুটে জয় – BD Sports 24
  • বসুন্ধরা কিংসের দাপুটে জয়

    September 22nd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নীলফামারী, ২১ সেপ্টেম্বর: মালদ্বীপের লিগ চ্যাম্পিয়ন নিউ রেডিয়েন্ট স্পোর্টস ক্লাবের বিপক্ষে ৪-১ গোলের দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবাগত দল বসুন্ধরা কিংস।

    আজ শুক্রবার নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে ফিফা ফ্রেন্ডলি ম্যাচের স্বীকৃতি পাওয়া এই ম্যাচের প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ছিল বসুন্ধরা কিংস। ৪ গোলের দুটি আসে বিদেশি ফুটবলারের পা থেকে। বাকি দুটি করেছেন স্থানীয় ফুটবলাররা।

    দর্শকে পরিপূর্ণ নীলফামারী স্টেডিয়ামে খেলার শুরু থেকেই রেডিয়েন্টকে চেপে ধরে বসুন্ধরা কিংস। একের পর এক আক্রমণ শানাতে থাকে তারা। বিশেষ করে ডান প্রান্ত দিয়ে হাইতি জাতীয় দলের খেলোয়াড় বেলফোর্ট এবং বাম প্রান্ত দিয়ে কোস্টা রিকার হয়ে এবারের রাশিয়া বিশ্বকাপে খেলা ড্যানিয়েল কলিনড্রেস। এই দুই বিদেশির খেলা দর্শকদের নজর কেড়েছে। ড্যানিয়েল কলিনড্রেস কোনো গোল করতে না পারলেও দুটি গোল করিয়েছেন। অপরদিকে বেলফোর্ট নিজে একটি গোল করেছেন এবং আরেকটি করিয়েছেন।

    দুই প্রান্ত দিয়ে এই ২ বিদেশি ফুটবলারের আক্রমণ সামাল দিতেই মালদ্বীপের রক্ষণভাগকে ব্যতিব্যস্ত থাকতে হয়।

    প্রথম মিনিটেই গোল পেয়ে যেতে পারবো বসুন্ধরা। ওই সময় ডি বক্সের সামান্য বাইরে থেকে বেলফোর্টের নেয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট না হতো।

    ৮ মিনিটে বেলফোর্টের ব্যাক পাস থেকে বল পেয়ে ডি বক্সের ভেতর থেকে ড্যানিয়েল কলিনড্রেসের নেয়া ডান পায়ের গতিময় শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে যায়।

    ১১ মিনিটে বেলফোর্টের মাইনাস থেকে ইমন মাহমুদের নেয়া ডান পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হয়।

    ১৪ মিনিটে বসুন্ধরা কিংস-এর মিডফিল্ডার মো: ইব্রাহিমের নেয়া শট গোলমুখে ঢোকার মুহূর্তে নিউ রেডিয়েন্ট গোলরক্ষক মোহাম্মদ ফয়সাল বাম দিকে ঝাঁপিয়ে নিজের নিয়ন্ত্রণে বল নিলে গোলের দেখা পায়নি বসুন্ধরা।

    অবশেষে ১৮ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বসুন্ধরা। বাম প্রান্ত থেকে কোস্টা রিকার ড্যানিয়েল কলিনড্রেসের চমৎকার ক্রস থেকে বসুন্ধরার হাইতিয়ান স্ট্রাইকার বেলফোর্টের নেয়া ডান পায়ের শট নিউ রেডিয়েন্টের জাল স্পর্শ করে (১-০)। সেইসাথে উল্লাসে ফেটে পড়ে খেলা দেখতে আসা নীলফামারী স্টেডিয়ামের দর্শকরা।

    ৪ মিনিট পরই বসুন্ধরা কিংস আবারও গোল করে দর্শকদের আনন্দে ভাসান। এ সময় ডান প্রান্ত থেকে বেলফোর্টের ক্রসে বসুন্ধরা কিংসের অধিনায়ক তৌহিদুল আলম সবুজ ঠাণ্ডা মাথায় দর্শনীয় হেডে নিউ রেডিয়েন্টের জালে বল পাঠান (২-০)।

    ৩০ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে থেকে ইমন মাহমুদের নেয়া ডান পায়ের জোরালো শট ক্রসবারের সামান্য উপর দিয়ে বাইরে যায়।

    ৩৬ মিনিটে গোল পরিশোধের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি নিউ রেডিয়েন্ট। এ সময় ফাউলের কারণে পেনাল্টি পায় তারা। কিন্তু নিউ রেডিয়েন্ট অধিনায়ক আলী ফাছিরের নেয়া পেনাল্টি শট সাইড বার ঘেঁষে বাইরে গেলে গোল পরিশোধ করা হয়নি তাদের।

    প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকে বসুন্ধরা কিংস।

    দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও গোলের নেশায় পেয়ে বসে বসুন্ধরাকে। ৫১ মিনিটে বসুন্ধরা বদলি ফুটবলার আউসমান জালো নিউ রেডিয়েন্টের জালে বল পাঠালে ৩-০তে এগিয়ে যায় বসুন্ধরা।

    ৬০ মিনিটে আরেক বদলি খেলোয়াড় মাহবুবুর রহমান সুফিল ডান পায়ের শটে নিউ রেডিয়েন্টের জাল কাঁপান (৪-০)।

    ৬৩ মিনিটে গোলরক্ষকের ভুলে একটি গোল হজম করে বসুন্ধরা কিংস। এ সময় বসুন্ধরার গোলরক্ষক মো: মিতুল হাসান গোললাইনের কাছ থেকে ঠিকমত বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে নিউ রেডিয়েন্ট ফরোয়ার্ড কিপসন হেডের সাহায্যে গোল করেন (১-৪)।

    বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

    খেলা শুরু হওয়ার আগে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর দুই দলের খেলোয়াড়দের সাথে করমর্দন করেন। মাঠে উপস্থিত থেকে দুই দলের খেলা উপভোগ করেন তিনি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...