বসুন্ধরা কিংস কোয়ার্টার ফাইনালে – BD Sports 24
  • বসুন্ধরা কিংস কোয়ার্টার ফাইনালে

    November 6th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৬ নভেম্বর: গ্রুপ ‘ডি’র দুর্বল দল নওফেল স্পোর্টিং ক্লাবের সাথে গ্রুপ পর্বে নিজেদের শেষ খেলায় ১-১ গোলে ড্র করা সত্ত্বেও কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে প্রিমিয়ার লিগের নবাগত দল বসুন্ধরা কিংস-এর।

    বসুন্ধরা কিংস গ্রুপ পর্বে প্রথম খেলায় ঢাকা মোহামেডানকে ৫-২ গোলে পরাজিত করেছিল। দ্বিতীয় খেলায় শেখ জামালের সাথে ১-১ গোলে ড্র করে। আজ গ্রুপ পর্বের শেষ খেলায় নওফেল স্পোর্টিং ক্লাবের সাথে ১-১ গোলে ড্র করে। ফলে ৩ খেলায় ১ জয় ও দুই ড্র-এ ৫ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে বসুন্ধরা কিংস। কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হলেও এই গ্রুপে কোন দল চ্যাম্পিয়ন ও রানার্স আপ হবে তার জন্য তাকিয়ে থাকতে হবে শেখ জামাল ও ঢাকা মোহমেডানের মধ্যকার এই গ্রুপের শেষ খেলার ফলাফলের দিকে।

    অপরদিকে টুর্নামেন্ট থেকে খালি হাতে ফিরেনি নবাগত দল নওফেল স্পোর্টিং ক্লাব। প্রথম খেলায় শেখ জামালের কাছে ২-১ গোলে এবং দ্বিতীয় খেলায় ঢাকা মোহামেডানের কাছে ২-০ গোলে হেরে যাওয়ায় গ্রুপ পর্ব থেকেই ছিটকে পড়ে নওফেল। আজ তৃতীয় খেলায় বসুন্ধরা কিংসকে রুখে দিয়ে ১-১ গোলে ড্র করায় নওফেলের অর্জন ১ পয়েন্ট।

    প্রথমে গোল করেও জয়লাভে ব্যর্থ হয় বিগ বাজেটের দল বসুন্ধরা কিংস। বসুন্ধরা কিং

    ৩৭ মিনিটে বাম প্রান্ত ইব্রাহিমের ক্রসে মাসুক মিয়া জনির ডান পায়ের দুরন্ত শটে নওফেল স্পোর্টিং ক্লাবের জাল কাঁপান (১-০)। সেইসাথে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে বসুন্ধরা কিংস।

    ৫২ মিনিটে ডি বক্সের বেশ বাইরে থেকে বসুন্ধরা কিংস-এর কিরগিজ মিডফিল্ডার বখতিয়ার দুশবিকভ-এর নেয়া ডান পায়ের শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে যায়।

    ৬০ মিনিটে খেলায় সমতা আনে নওফেল স্পোর্টিং সমতা আনে। এ সময় ডি বক্সের সামান্য ভেতর থেকে নওফেল স্পোর্টিং-এর গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরার পাস থেকে বল পেয়ে নওফেল মিডফিল্ডার খন্দকার আশরাফুল ইসলাম ডান পায়ের প্লেসিং শটে বল জালে পাঠান। তার নেয়া শট দ্বিতীয় বারে লেগে জাল স্পর্শ করে (১-১)।

    ৬১ মিনিটে আবারও আক্রমণে যায় নওফেল। আশরাফুল ইসলাম একক প্রচেষ্টায় বল নিয়ে ডি বক্সের ভেতরে বাম পায়ে গোলমুখে শট নেন। তার নেয়া শট বসুন্ধরা কিংস গোলরক্ষক আনিসুর রহমান জিকো ফিস্ট করে প্রতিহত করেন।

    ৮৫ মিনিটে ডান প্রান্ত থেকে কলিনড্রেসের কর্নারে নাসিরের নেয়া হেড সরাসরি নওফেল গোলরক্ষক আপেল মাহমুদের হাতে জমা পড়লে গোল পায়নি বসুন্ধরা।

    ৮৬ মিনিটে ডি বক্সের ভেতরে বল পেয়েও বসুন্ধরা কিংস-এর ব্রাজিলিয়ান মার্কোস বল বাইরে মারেন।

    ৮২ মিনিটে ইসমাইল বাঙ্গুরা গোলের একটি সহজ সুযোগ নষ্ট করেন। এ সময় ডান প্রান্ত দিয়ে আশরাফুল ইসলামের পাস থেকে বল পেয়ে ফাঁকায় দাঁড়ানো ইসমাইল বাঙ্গুরা গোলের সহজ সুযোগ নষ্ট করেন। তার নেয়া শট ক্রসবারের অনেক উপর দিয়ে বাইরে যায়।

    ৮৭ মিনিটে মার্কোসের নেয়া ফ্রি কিকে বসুন্ধরা কিংস-এর নাসির পা ছোঁয়ালেও তা থেকে কোনো গোল হয়নি। বল সাইডবারের অনেক বাইরে দিয়ে বাইরে যায়।

    ৯০+৩ মিনিটে গোলের একটি সহজ সুযোগ নষ্ট করেন বসুন্ধরা কিংস-এর অধিনায়ক কলিনড্রেস। ডি বক্সের ভেতর থেকে ফাঁকা পোস্টেও গোল করতে ব্যর্থ হন কলিনড্রেস। তার নেয়া শট ক্রসবারের অনেক উপর দিয়ে বাইরে গেলে গ্রুপ ‘ডি’র দুর্বল দল নওফেল স্পোর্টিং ক্লাবের সাথে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

    ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন নওফেল স্পোর্টিং ক্লাবের মিডফিল্ডার ১১নং জার্সিধারী খন্দকার আশরাফুল ইসলাম।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা