বসুন্ধরা-শেখ জামাল পয়েন্ট ভাগাভাগি – BD Sports 24
  • বসুন্ধরা-শেখ জামাল পয়েন্ট ভাগাভাগি

    November 3rd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩ নভেম্বর: ফেডারেশন কাপ ফুটবলে বসুন্ধরা কিংস এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মধ্যকার নিজেদের দ্বিতীয় খেলায় কেউ জিততে পারেনি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের উত্তেজনাপূর্ণ দ্বিতীয় খেলাটি ১-১ গোলে শেষ হলে পয়েন্ট ভাগাভাগি করে নেয় তারা। খেলার প্রথম ১২টি মিনিটের মধ্যেই হয় গোল দু’টি।

    ফেডারেশন কাপ ফুটবলের এবারের আসরের প্রথম ড্র এটি। এর আগে ৯টি খেলার সবকটিরই জয়-পরাজয় নিষ্পত্তি হয়েছিল।

    ৮ মিনিটেই গোল করে এগিয়ে যায় নবাগত বসুন্ধরা কিংস। এ সময় বাম প্রান্ত দিয়ে আক্রমণে যায় তারা। এ সময় বসুন্ধরা কিংসের কিরগিজস্তানের ফুটবলার বখতিয়ার দুশবিকভ-এর ক্রস থেকে ব্রাজিলিয়ান স্ট্রাইকার মার্কোস ডান পায়ের শটে শেখ জামালের জালে বল পাঠান (১-০)।

    কিন্তু এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি বসুন্ধরা কিংস। ১২ মিনিটে শেখ জামালের অধিনায়ক সলোমন কিং জটলার মধ্য থেকে ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের দুরন্ত শটে বসুন্ধরা কিংস-এর জালে বল পাঠিয়ে সমতা আনেন (১-১)।

    ৩৩ মিনিটে বসুন্ধরা কিংসের কোস্টারিকান ফুটবল ড্যানিয়েল কলিনড্রেসের নেয়া ক্রস শেখ জামালের রক্ষণভাগের খেলোয়াড়ের পায়ে লেগে শেখ জামাল গোলরক্ষক মোহাম্মদ নাইমের হাতে আশ্রয় নেয়।

    ৫৫ মিনিটে গোলের সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি বসুন্ধরা। এ সময় ডি বক্সের কিছুটা বাইরে মার্কোসের পাস থেকে বল পেয়ে মাসুক মিয়া জনির নেয়া ডান পায়ের শট শেখ জামাল গোলরক্ষক মো: নাইম ডানদিকে ঝাঁপিয়ে নিজের নিয়ন্ত্রণে বল নিলে গোল পায়নি বসুন্ধরা।

    ৫৮ মিনিটে আবারও নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় বসুন্ধরা কিংস। এ সময় ডি বক্সের সামান্য বাইরে থেকে বসুন্ধরা কিংসের কোস্টারিকার ফরোয়ার্ড ডেনিয়েল কলিনড্রেসের নেযা ডান পায়ের শট সাইড বারে লেগে ফেরত আসলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় বসুন্ধরা।

    ৫৯ মিনিটে শেখ জামালের একটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন বসুন্ধরা কিংস গোলরক্ষক মো. নাইম। শেখ জামালের অধিনায়ক সলোমন কিং ডি বক্সের বাইরে থেকে একক প্রচেষ্টায় বল নিয়ে ডি বক্সের ঢুকে পড়েন। বসুন্ধরার গোলরক্ষক মো. নাইম কিছুটা এগিয়ে এসে ডান দিকে ঝাঁপিয়ে নিজের নিয়ন্ত্রণে বল নিলে নিশ্চিত গোল হজম থেকে দলকে রক্ষা করেন।

    ৬১ মিনিটে কর্নার থেকে বল পেয়ে বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্কোস গোল করতে ব্যর্থ হন।

    ৬৫ মিনিটে বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্কোসের বাম পায়ের নেয়া দূরপাল্লার শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে যায়।

    বাকি সময় দুই দলই আরও কয়েকটি সুযোগ তৈরি করলেও তা কাজে লাগাতে ব্যর্থ হলে ১-১ গোলে অমীমাংসিতভাবে শেষ হয় খেলাটি। ফলে পয়েন্ট ভাগাভাগি করে নেয় তারা।

    এ ম্যাচ ড্র হওয়ায় গ্রুপ ‘ডি’তে থাকা ‍দুই দলেরই সমান পয়েন্ট ৪। তবে গোল পার্থক্যে এগিয়ে থাকায় এই গ্রুপের শীর্ষে রয়েছে নবাগত বসুন্ধরা কিংস।

    আগামী ৬ নভেম্বর মঙ্গলবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নওফেল স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হবে বসুন্ধরা কিংস। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বেলা ৩-১৫টায় শুরু হবে খেলাটি।

    অপরদিকে একই দিন বিকেল ৫.১৫টায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব মোকাবেলা করবে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের। এই দুই খেলার ফলাফলের উপর নির্ভর করছে গ্রুপ ‘ডি’ থেকে কোন দু’টি দল কোয়ার্টার খেলবে। অবশ্য এই গ্রুপের দল নওফেল স্পোর্টিং ক্লাব প্রথম দু্ই খেলায় হেরে যাওয়ায় কোয়ার্টার ফাইনালে খেলার আশা শেষ হয়ে গেছে তাদের।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা