বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেই ছাড়লো শ্রীলংকা – BD Sports 24
  • বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেই ছাড়লো শ্রীলংকা

    July 31st, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলম্বো, ৩১ জুলাই: শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সবক’টিতে হেরে হোয়াইটওয়াশ হয়েছে সফরকারী বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে ৯১ রানে, দ্বিতীয় ওয়ানডেতে ৭ উইকেটে হারের পর আজ তৃতীয় ওয়ানডেতে ১২২ রানের বড় ব্যবধানের হারে শ্রীলংকার বিপক্ষে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে ব্যর্থ হয় তামিমের বাংলাদেশ। আর ৩-০তে সিরিজ জিতে নেয় দ্বীপরাষ্ট্র শ্রীলংকা।

    ২৯৫ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৬ ওভার মোকাবেলায় ১৭২ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। ফলে ১২২ রানে হেরে যায় বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৬৯ রান করেন আজ ওয়ানডাউনে ব্যাট করতে নামা সৌম্য সরকার। তার ৮৬ বলের ইনিংসে ৫টি চার ও একটি ছক্কার মার ছিল।

    দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ৩৯ রান করেন নয় নম্বরে ব্যাট করতে নামা স্পিনার তাইজুল ইসলাম। ২৮ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় ওই রান করেন তাইজুল। এছাড়া এনামুল হক বিজয় ১৪ এবং মুশফিকুর রহীম ১০ রান করে দুই অংকের ঘরে পৌঁছাতে সক্ষম হন।

    বাকি সব ব্যাটসম্যানই ব্যর্থতার পরিচয় দেন। অধিনায়ক তামিম ইকবাল ২, মিথুন ৪, মাহামুদুল্লাহ ৯, সাব্বির ৭, মিরাজ ৮, শফিউল ১ এবং রুবেল হোসেন ২ রান করে আউট হন।

    লঙ্কান বোলারদের মধ্যে দাসুন সানাকা ৩টি, রাজিথা ও কুমারা ২টি করে এবং আকিলা ধনঞ্জয়া ও অনিন্দ হাসারাঙ্গা একটি করে উইকেট নেন।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অ্যাঞ্জেলো ম্যাথিউস ও কুশল মেন্ডিসের অর্ধশত রানের ওপর ভর করে ৮ উইকেটে ২৯৪ রান সংগ্রহ করে শ্রীলংকা।

    ১৩ রানে আভিস্কা ফার্নান্ডোর বিদায়েও বড় স্কোর গড়তে কোনো সমস্যা হয়নি স্বাগতিকরা। দ্বিতীয় উইকেটে দিমুথ কারুনারত্নে ও কুশল মেন্ডিস ৮৩ রানের পার্টনারশিপ গড়েন। অধিনায়ক কারুনারত্নে ৪৬ রান করে আউট হন। ৯৮ রানে কুশল পেরেরার বিদায়ে তৃতীয় উইকেট হারায় শ্রীলংকা। কুশল পেরেরা করেন ৪২ রান।

    এরপর চতুর্থ উইকেটে অ্যাঞ্জেলো ম্যাথিউস ও কুশল মেন্ডিস বাংলাদেশের বোলারদের কোনো পাত্তা না দিয়ে ব্যাট চালাতে থাকেন। এই জুটিতে রান আসে ১০১ রান। কুশল মেন্ডিস ক্যারিয়ারের ১৬তম অর্ধশত রানের দেখা পান আজ। ৫৪ রান করে আউট হন কুশল মেন্ডিস।

    পঞ্চম উইকেটে অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দাসুন সানাকা ৫২ রানের আরও একটি পার্টনাশিপ গড়েন। দাসুন সানাকা মাত্র ১৪ বলে করেন ৩০ রান।

    ষষ্ঠ উইকেটে অ্যাঞ্জেলো ম্যাথিউস ও সেহান জয়সুরিয়া ২৯ রানের পার্টনারশিপ গড়েন। সেহান জয়সুরিয়া ৭ বলে ১৩ রান করে বিদায় নেন। শেষ ওভারে সৌম্য সরকার পরপর অ্যাঞ্জেলো ম্যাথিউস ও আকিলা ধনঞ্জয়াকে সাজঘরে ফেরত পাঠান। অ্যাঞ্জেলো ম্যাথিউস ৯০ বলে ৮৭ রান করেন। তার ইনিংসে ৮টি চার ও একটি ছক্কার মার ছিল। ক্যারিয়ারের ৪০তম অর্ধশত রান এটি তার।

    শেষদিকে অনিন্দ হাসারাঙ্গা মাত্র ৫ বলে অপ. ১২ রান করলে ৮ উইকেটে শ্রীলংকার সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ২৮৪ রান।

    বাংলাদেশের বোলারদের মধ্যে শফিউল ইসলাম ও সৌম্য সরকার তিনটি করে এবং রুবেল হোসেন ও তাইজুল ইসলাম একটি করে উইকেট নেন।

     

    ম্যাচসেরা হন লঙ্কান ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...