বাংলাদেশকে ৩৫৪ রানের টার্গেট দিলো দক্ষিণ আফ্রিকা – BD Sports 24
  • বাংলাদেশকে ৩৫৪ রানের টার্গেট দিলো দক্ষিণ আফ্রিকা

    October 18th, 2017

    বিডিস্পোর্টস ডেস্ক:
    পার্ল (দক্ষিণ আফ্রিকা), ১৮ অক্টোবর: সফরকারী বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৫৩ রানের বড় সংগ্রহ গড়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এরফলে সফরকারী বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ৩৫৪ রান। এবি ডি ভিলিয়ার্সের ১৮০ রানের টর্নেডো ইনিংসের ওপর ভর করে ওই রান করে দক্ষিণ আফ্রিকা।

     

    উদ্বোধনী জুটিতে ৯০ রান সংগ্রহ করে স্বাগতিকরা। স্বাগতিকদের ইনিংসে প্রথম আঘাত হানেন সাকিব আল হাসান ৪৬ রান করে ওপেনার কুইন্টন ডি কককে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন সাকিব। ৬১ বলে একটি চারের সাহায্যে ৪৬ রান করেন কুইন্টন ডি কিক।

     

    ডি ককের বিদায়ের পর ক্রিজে আসেন স্বাগতিক অধিনায়ক ফাফ ডু প্লেসিস। মাত্র তিন বল মোকাবেলায় সাকিব আল হাসানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন ফাফ ডু প্লেসিস। ডু প্লেসিস রানের খাতা খুলতে পারেননি।

     

    এরপর তৃতীয় উইকেট জুটিতে হাশিম আমলা ও এবি ডি ভিলিয়ার্স ১৩৬ রানের পার্টনারশিপ গড়ে বড় সংগ্রহের আভাস দেন। হাশিম আমলা রুবেল হোসেনের বলে মুশফিকুর রহীমের হাতে ক্যাচ দেয়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৮৫ রান। তার ৯২ বলের ইনিংসে চারটি বাউন্ডারির মার রয়েছে। এদিন আমলা ওয়ানডে ক্যারিয়ারের ৩৬তম ফিফটির দেখা পান।

     

    চতুর্থ উইকেট জুটিতে এবি ডি ভিলিয়ার্স ও জেপি ডুমিনি ১১৭ রানের পার্টনারশিপ গড়েন। এবি ডি ভিলিয়ার্স ১৭৬ রান করে আউট হন। তার ১০৪ বলের ইনিংসে ১৫টি চার ও সাতটি বিশাল ছক্কার মার রয়েছেন। এদিন ওয়ানডে ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরির দেখা পান ডি ভিলিয়ার্স।

     

    ৩৫৩ রানে পঞ্চম উইকেটের পতন ঘটে স্বাগতিকদের। রুবেল হোসেন তার দশম ওভারের চতুর্থ বলে ৩০ রান করা জেপি ডুমিনিকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলে টাইগার পেসার রুবেল হোসেন। ডুমিনি ৩০ বলে একটি ছক্কার সাহায্যে ওই রান করেন। রুবেল তার পঞ্চম বলে প্রিটুরিয়াসকে শূন্য রানে ফিরিয়ে দিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তোলেন। কিন্তু রুবেলের শেষ বলটি ফারহান বেহারডিয়েন দেখেশুনে মোকাবেলা করায় ৩৫৩ রানেই স্বাগতিকদের ইনিংসের সমাপ্তি ঘটে।

     

    ফারহান বেহারডিয়েন ৭ রানে অপরাজিত থাকেন।

     

    বাংলাদেশের বোলারদের মধ্যে রুবেল হোসেন একাই নেন চার উইকেট। বাকি দুই উইকেট নেন সাকিব আল হাসান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা