বাংলাদেশকে ৭ উইকেটে হারালো ভারত – BD Sports 24
  • বাংলাদেশকে ৭ উইকেটে হারালো ভারত

    September 22nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ২২ সেপ্টেম্বর: এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে ভারত ৭ উইকেটে পরাজিত করেছে বাংলাদেশকে। বাংলাদেশের করা ১৭৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ৮২ বল বাকি থাকতে ৩ উইকেটে ১৭৪ রান স্কোরবোর্ডে জমা করে ভারত। ফলে ৭ উইকেটে জিতে যায় রোহিত শর্মা বাহিনী।

    অধিনায়ক রোহিত শর্মা দলের পক্ষে সর্বোচ্চ ৮৩ রান করে অপরাজিত থাকেন। ক্যারিয়ারের ৩৬তম ফিফটির দেখা পান তিনি। তার ১০৪ বলের ইনিংসে ৫টি বাউন্ডারি ও ৩টি ছক্কার মার রয়েছে।

    এছাড়া অপর ওপেনার শিখর ধাওয়ান ৪০, মহেন্দ্র সিং ধোনি ৩৩ এবং আমবাতি রাইদু ১৩ রান করে আউট হন।

    মাশরাফি, সাকিব ও রুবেল একটি করে উইকেট নেন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের দাপুটে বোলিংয়ে ৪৯.১ ওভারে ১৭৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

    বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন ৯ নম্বরে ব্যাট করতে নামা তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তার ৫০ বলের ইনিংসে ২টি বাউন্ডারি ও ২টি ছক্কার মার রয়েছে।

    এছাড়া অধিনায়ক মাশরাফি ২৬, মাহামুদুল্লাহ রিয়াদ ২৫, মুশফিকুর রহীম ২১, সাকিব আল হাসান ১৭ এবং মোসাদ্দেক হোসেন সৈকত ১২ রান করে আউট হন। দুই ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত ব্যর্থতার পরিচয় দেন। দু’জনই আউট হন ৭ রান করে।

    ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন স্পিনার রবীন্দ্র জাদেজা। ২৯ রান খরচায় একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া দুই পেসার ভুবনেশ্বর কুমার এবং জাসপ্রিত বুমরাহ তিনটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন ভারতীয় স্পিনার রবীন্দ্র জাদেজা।

    আগামী ২৩ সেপ্টেম্বর ভারত তাদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তানের। অপরদিকে একই দিন বাংলাদেশ মুখোমুখি হবে আফগানিস্তানের।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...