বাংলাদেশি বোলার হিসেবে টেস্টে প্রথম ২০০ উইকেট শিকার সাকিবের – BD Sports 24
  • বাংলাদেশি বোলার হিসেবে টেস্টে প্রথম ২০০ উইকেট শিকার সাকিবের

    November 24th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ২৪ নভেম্বর: টেস্ট ক্রিকেটে বাংলাদেশি বোলার হিসেবে প্রথম ২০০ উইকেট শিকারের নজির গড়েছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে বল হাতে নেমে কাইরন পাওয়েলের উইকেট শিকারের মধ্য দিয়ে টেস্টে ২০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন সাকিব।

    চট্টগ্রাম টেস্টে নামার আগে ৫৩ টেস্টের ৮৯ ইনিংসে তার উইকেট শিকারসংখ্যা ছিল ১৯৪। ২০০ উইকেট শিকার থেকে ৪ উইকেট দূরে ছিলেন তিনি। প্রথম ইনিংসে ৪৩ রান খরচায় ৩ উইকেট শিকার করায় তার উইকেট শিকার সংখ্যা দাঁড়ায় ১৯৯।

    আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে বল করতে এসে দ্বিতীয় ওভারের চতুর্থ বলে ক্যারিবীয় ওপেনার কাইরন পাওয়েলকে স্ট্যাম্প করার মধ্য দিয়ে টেস্টে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ২০০ উইকেট শিকারের ক্লাবে নিজের নাম লেখান সাকিব।

    এরপরের ওভারের পঞ্চম বলে সাই হোপকে উইকেটরক্ষক মুশফিকুর রহীমের ক্যাচে পরিণত করায় টেস্টে তার উইকেট শিকার সংখ্যা এখন ২০১টি। সেইসাথে সাবেক অসি পেসার জেফ থম্পসনকে পেছনে ফেলে টেস্টে বিশ্বের ৭১তম সর্বোচ্চ উইকেটশিকারি বোলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন সাকিব আল হাসান।

    এই অর্জনের পথে ৪ উইকেট শিকার করেছেন আট বার, পাঁচ উইকেট ১৮ বার এবং ১০ উইকেট নিয়েছেন দুইবার। টেস্টে তার বেস্ট বোলিং ৭/৩৬। গড় ৩১.৪১।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা