বাংলাদেশের কাছে পাত্তাই পেল না হাথুরুর শ্রীলংকা – BD Sports 24
  • বাংলাদেশের কাছে পাত্তাই পেল না হাথুরুর শ্রীলংকা

    January 19th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৯ জানুয়ারি: ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি চন্ডিকা হাথুরুসিংহের শ্রীলংকা। আজ শ্রীলংকা তাদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছে ১৬৩ রানের বিশাল ব্যবধানে। শ্রীলংকা প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে ১২ রানে হেরেছিল। অপরদিকে টানা দুই ম্যাচ জিতে ফাইনাল অনেকটা নিশ্চিত করে ফেলেছে টাইগারররা।

    বাংলাদেশের দেয়া ৩২১ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে টাইগার বোলারদের মারাত্মক বোলিংয়ে ৩২.২ ওভারে ১৫৭ রানে লঙ্কানদের ইনিংস গুটিয়ে গেলে ১৬৩ রানে হেরে যায় শ্রীলংকা।

    বাংলাদেশের বোলারদের দাপটে শ্রীলংকার কোনো ব্যাটসম্যানই ক্রিজে বেশিক্ষণ থিতু হতে পারেননি। এমনকি কোনো লঙ্কান ব্যাটসম্যান অর্ধশত রানের দেখা পাননি। সর্বোচ্চ ২৯ রান করেন থিসারা পেরেরা। এছাড়া ওপেনার উপল থারাঙ্গা ২৫, অধিনায়ক চান্দিমাল ২৮, মেন্ডিস ১৯, ডিকবেলা ১৬, গুনারত্নে ১৬ এবং ধনঞ্জয়া ১৪ রান করেন।

    বাংলাদেশি বোলারদের মধ্যে সাকিব আল হাসান একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া অধিনায়ক মাশরাফি ও রুবেল হোসেন দুটি করে এবং মোস্তাফিজুর রহমান ও নাসির হোসেন একটি করে উইকেট নেন।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে তামিম, সাকিব ও মুশফিকুর রহীমের অর্ধশত রানের কল্যাণে ৭ উইকেটে ৩২০ রান করে বাংলাদেশ।

    উদ্বোধনী জুটিতে তামিম-এনামুল ৭১ রানের পার্টনারশিপ গড়েন। এনামুল ৩৫ রান করে বিদায় নেন। দ্বিতীয় উইকেটে বাংলাদেশের দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান তামিম ইকবাল ও সাকিব আল হাসান ৯৯ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। তামিম ১০২ বলে ৮৪ রান করে আউট হন। এদিন ৪০তম অর্ধশতকের দেখা পান তামিম।

    এরপর সাকিব-মুশফিক ৫৭ রানের আরো একটি পার্টনারশিপ গড়েন। সাকিব ৩৬তম অর্ধশতক পূর্ণ করেন এদিন। ৬৩ বলে ৭ বাউন্ডারিতে ৬৭ রান করে আউট হন সাকিব।

    চতুর্থ উইকেট জুটিতে মুশফিকুর-মাহামুদুল্লাহ ৫০ রানের পার্টনারশিপ গড়েন। ২৭৭ রানে ২৪ রান করা মাহামুদুল্লাহ সাজঘরে ফেরত যান। দলীয় রান তখন ২৭৭। ওই রানের সাথে ৭ রান যোগ করতেই ৫ম উইকেট হারায় বাংলাদেশ। বাংলাদেশের উইকেটরক্ষক মুশফিকুর রহীম ৬২ রান করে আউট হন। এদিন ২৮তম ফিফটির দেখা পান তিনি।

    শেষদিকে অধিনায়ক মাশরাফি ৬ ও নাসির ০ রানে বিদায় নেন। সাব্বির রহমান ১২ বলে ৩ বাউন্ডারি ও এক ছক্কায় ২৪ রানে অপরাজিত থাকলে ৭ উইকেটে ৩২০ রান স্কোরবোর্ডে জমা করে বাংলাদেশ।

    লঙ্কান বোলারদের মধ্যে থিসারা পেরেরা তিনটি, ফার্নান্ডো দুটি এবং ধনঞ্জয়া ও গুনারত্নে একটি করে উইকেট নেন।

    অলরাউন্ট পারফরম্যান্সের সুবাদে বিজয়ী দলের সাকিব আল হাসান ম্যাচসেরা হন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা