বাংলাদেশের বিপক্ষে টেস্টেও ম্যাথুজের খেলা নিয়ে সংশয় – BD Sports 24
  • বাংলাদেশের বিপক্ষে টেস্টেও ম্যাথুজের খেলা নিয়ে সংশয়

    January 22nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২২ জানুয়ারি: হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে আর খেলতে পারছেন না শ্রীলংকার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। এমনকি বাংলাদেশের বিপক্ষে আসন্ন দু’ম্যাচের টেস্ট সিরিজেও ম্যাথুজের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। চিকিৎসকের পরামর্শে তিন সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ পেয়ে ইতোমধ্যে দেশে ফিরে গেছেন ম্যাথুজ।

    চলতি ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হয় শ্রীলংকা। ঐ ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন ম্যাথুজ। ফলে বাংলাদেশের বিপক্ষে পরের ম্যাচে খেলার সুযোগ হয়নি তার।

    পরবর্তীতে শ্রীলংকা টিম ম্যানেজমেন্ট জানায়, ‘ডান হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন ম্যাথুজ। ত্রিদেশীয় সিরিজে দু’ম্যাচ খেলতে পারবেন না তিনি। টুর্নামেন্টের শেষদিকে খেলতে পারেন।’

    কিন্তু আজ শ্রীলংকার টিম ম্যানেজমেন্ট নিশ্চিত করেছে, ইনজুরি থেকে সুস্থ হতে সময় লাগছে ম্যাথুজের। পুরোপুরি সুস্থ হতে তিন সপ্তাহ সময় লাগবে ম্যাথুজের। তাই বাংলাদেশের বিপক্ষে পুরো টেস্ট সিরিজে অনিশ্চিত হয়ে পড়েছেন ম্যাথুজ।

    গত ১৮ মাসে হ্যামস্ট্রিং, পায়ের মাংসপেশিসহ আরও অনেক ইনজুরিতে পড়েছিলেন ম্যাথুজ। এজন্য দু’টি পরিপূর্ণ সফর, বেশ কয়েকটি সিরিজও মিস করেন তিনি। এমনকি গত মার্চে হোমে বাংলাদেশের বিপক্ষে পুর্ণাঙ্গ সিরিজেও খেলতে পারেননি ম্যাথুজ।

    ইনজুরি থেকে পরবর্তী সুস্থ হয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলেন ম্যাথুজ। এরপর দেশের মাটিতে জিম্বাবুয়ের কাছে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-২ ব্যবধানে হারে ম্যাথুজের নেতৃত্বাধীন জাতীয় দল। ফলে নেতৃত্ব ছেড়ে দেন ম্যাথুজ।

    কিন্তু নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব নিয়েই বাংলাদেশ সফরের জন্য আবারো ম্যাথুজের কাধে অধিনায়কের দায়িত্ব তুলে দেন। কিন্তু হার দিয়ে এবারের ত্রিদেশীয় সিরিজে যাত্রা শুরু করে শ্রীলংকা। জিম্বাবুয়ের কাছে ১২ রানে হারে ম্যাথুজের লংকা।

    চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ৩১ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ-শ্রীলংকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। এরপর ৮ ফেব্রুয়ারি থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। দু’ম্যাচের টেস্ট সিরিজ শেষে দুই ম্যাচের টি-২০ সিরিজেও মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা