বাংলাদেশের সিরিজ জয় – BD Sports 24
  • বাংলাদেশের সিরিজ জয়

    October 24th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ২৪ অক্টোবর: প্রথম ওয়ানডেতে ঢাকার মিরপুরে জিম্বাবুয়েকে ২৮ রানে হারিয়েছিল বাংলাদেশ। আজ বন্দরনগরী চট্টগ্রামে দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেয়েছে ৭ উইকেটে। ফলে ১ ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-০তে জয় করে নিয়েছে লাল-সবুজ পতাকাধারীরা।

    জিম্বাবুয়ের করা ২৪৬ রানের জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার ইমরুল কায়েস এবং লিটন দাসের ব্যাটিং নৈপুণ্যে ৩৫ বল হাতে রেখে ৩ উইকেটে ২৫০ রান স্কোরবোর্ডে জমা করে বাংলাদেশ। ফলে ৭ উইকেটে জিতে যায় স্বাগতিকরা। সেইসাথে সিরিজও নিশ্চিত করে ফেলে তারা।

    উদ্বোধনী জুটিতে ইমরুল কায়েস এবং লিটন দাস ২৪ ওভার মোকাবেলায় ১৪৮ রানের পার্টনারশিপ গড়ে দারুণ সূচনা এনে দেন। লিটন দাস ৭৭ বলে ১২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮৩ রান করে আউট হন। এটি তার ক্যারিয়ারের প্রথম অর্ধশত রান।

    প্রথম ওয়ানডের মতো দ্বিতীয় ওয়ানডেতেও শূন্য রানে বিদায় নেন ফজলে মাহমুদ রাব্বি। আজ ৫ বল মোকাবেলায় সিকান্দার রাজার বলে উইকেটরক্ষক ব্রেন্ডন টেইলরের হাতে ধরা পড়ে ০ রানে বিদায় নেন ফজলে মাহমুদ রাব্বি।

    তৃতীয় উইকেটে ইমরুল কায়েস এবং মুশফিকুর রহীম ৫৯ রানের পার্টনারশিপ গড়েন। ইমরুল কায়েস ১১১ বলে ৭টি চারের সাহায্যে ৯০ রান করে আউট হন। এটি তার ক্যারিয়ারের ১৬তম ফিফটি। মাত্র ১০ রানের জন্য ক্যারিয়ারের চতুর্থ শতরান থেকে বঞ্চিত হন ইমরুল কায়েস।

    চতুর্থ উইকেটে মুশফিকুর রহীম এবং মোহাম্মদ মিথুন ৩৯ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। মুশফিকুর রহীম ৫২ বলে ৪০ এবং মোহাম্মদ মিথুন ২১ বলে ২৪ রানে অপরাজিত থাকেন।

    জিম্বাবুয়ের বোলার সিকান্দার রাজা একাই নেন ৩ উইকেট।

    এর আগে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট ২৪৬ রান করে সফরকারী জিম্বাবুয়ের।

    ১৮ রানেই প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা ১৪ রান করে আউট হন। দ্বিতীয় উইকেটে জোওয়াও এবং ব্রেন্ডন টেইলর ৫২ রানের পার্টনারশিপ গড়েন। জো ওয়াও ২০ রান করে আউট হন।

    তৃতীয় উইকেট জুটিতে ব্রেন্ডন টেইলর এবং সিন উইলিয়ামস ৭৭ রানের বড় পার্টনারশিপ গড়েন। ব্রেন্ডন টেইলর ক্যারিয়ারের ৩৫তম অর্ধশত রানের সাহায্যে ৭৫ রান করে আউট হন। তার ৭৩ বলের ইনিংসে ৯টি চার ও একটি ছক্কার মার ছিল।

    চতুর্থ উইকেটে সিন উইলিয়ামস এবং সিকান্দার রাজা ৩৯ রানের পার্টনারশিপ গড়েন। সিন উইলিয়ামস ৪৭ রান করেন। পঞ্চম উইকেট সিকান্দার রাজা এবং পিটার মুর ৪১ রানের জুটি গড়েন। সিকান্দার রাজা মাত্র ১ রান করে অর্ধশত রানের দেখা পাননি। ৪৯ রান করেন সিকান্দার রাজা। দলীয় রান তখন ২২৯। একই রানে বিদায় নেন ১৭ রান করা পিটার মুর। ২৩৪ রানে এলটন চিগুম্বুরার বিদায়ে সপ্তম উইকেট হারায় জিম্বাবুয়ে।

    শেষদিকে মাভুতা ৯ এবং তিরিপানো ৩ রানে অপরাজিত থাকলে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে।

    বাংলাদেশের বোলারদের মধ্যে পেসার মোহাম্মদ সাইফুদ্দিন ৪৫ রান খরচায় একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া মাশরাফি মর্তুজা, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ এবং মাহামুদুল্লাহ রিয়াদ একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন বাংলাদেশের পেসার মোহাম্মদ সাইফুদ্দিন। আগামী ২৬ অক্টোবর শুক্রবার একই মাঠে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে। বেলা ২.৩০টা হতে শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা