বাংলাদেশের ১০ম টেস্ট অধিনায়ক মাহমুদুল্লাহ – BD Sports 24
  • বাংলাদেশের ১০ম টেস্ট অধিনায়ক মাহমুদুল্লাহ

    January 30th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ৩০ জানুয়ারি: বাংলাদেশের ১০ অধিনায়ক হিসেবে টেস্ট অভিষেক হবে মাহমুদুল্লাহ রিয়াদের। সাকিব আল হাসানের ইনজুরির কারণে শ্রীলংকার বিপক্ষে আগামীকাল থেকে শুরু হওয়া টেস্টে অধিনায়ক হিসেবে অভিষেক হতে যাচ্ছে সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের।

    মাহমুদুল্লার আগে বাংলাদেশকে টেস্টে নেতৃত্ব দিয়েছেন- নাইমুর রহমান দুর্জয়, খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, হাবিবুল বাশার সুমন, মোহাম্মদ আশরাফুল, মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম ও তামিম ইকবাল।

    এরমধ্যে সবচেয়ে বেশি টেস্টে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন মুশফিকুর রহীম। ৩৪ টেস্টে ৭ জয়, ১৮ হার ও ৯টি ম্যাচ ড্র হয় মুশফিকুর রহীমের নেতৃত্বে।

    এরপর ১৮টি টেস্টে দলকে নেতৃত্ব দিয়েছেন হাবিবুল বাশার সুমন। অবশ্য তার নেতৃত্বে মাত্র ১টি জয় পায় টাইগাররা। পাশাপাশি ১৩টি হার ও ৪টি ম্যাচ ড্র ছিলো।

    তৃতীয় ও চতুর্থ সর্বোচ্চ ১৩টি ও ১২টি করে ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন যথাক্রমে মোহাম্মদ আশরাফুল ও খালেদ মাসুদ পাইলট। নেতৃত্ব থাকাকালীন দু’জনের কেউই বাংলাদেশকে জয়ের স্বাদ দিতে পারেননি। মোহাম্মদ আশরাফুল ও খালেদ মাসুদের নেতৃত্বে সমান ১২টি করে ম্যাচ হারে বাংলাদেশ। আশরাফুলের নেতৃত্বে ১টি ম্যাচ ড্র করেছিলো বাংলাদেশ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা