বাংলাদেশ-ইংল্যান্ড কাল মুখোমুখি – BD Sports 24
  • বাংলাদেশ-ইংল্যান্ড কাল মুখোমুখি

    January 17th, 2018

    ক্রীড়া ডেস্ক :
    কুইন্সটাউন, ১৭ জানুয়ারি :
    বাংলাদেশ ও ইংল্যান্ড আগামিকাল বৃহস্পতিবার আইসিসি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে একে অপরের মুখোমুখি হচ্ছে। বাংলাদেশ সময় রাত সাড়ে তিনটায় নিউজিল্যান্ডের কুইন্সটাউনে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

    বাংলাদেশ যুবাদের এটি গ্রুপ পর্বের তৃতীয় তথা শেষ ম্যাচ। অন্যদিকে শক্ত প্রতিপক্ষ ইংল্যান্ডের এটা নিজেদের দ্বিতীয় ম্যাচ।

    লাল-সবুজের দেশ বাংলাদেশ এর আগে ‘সি’ গ্রুপের প্রথম দুই ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ নামিবিয়াকে ৮৬ রানে ও কানাডার বিপক্ষে ৬৬ রানে পরাজিত করে। তবে বাংলাদেশ দলকে কাল আত্ম বিশ্বাসী ইংলিশদের সামনে কঠিন পরীক্ষা দিতে হবে। প্রথম দুই ম্যাচে জয় পেয়ে গ্রপের শীর্ষে থাকা বাংলাদেশ ইংল্যান্ডের বিপক্ষে জয় পেয়ে পরের রাউন্ডে নিজেদের স্থান অক্ষুন্ন রাখতে চাইছে। অপরদিকে এ ম্যাচ জয় পেয়ে গ্রপের শীর্ষে থেকে কোয়ার্টারফাইনাল নিশ্চিত করতে চায় ইংল্যান্ড।

    বিশ্বকাপে এ পর্যন্ত নিজেদর প্রমাণ করতে সক্ষম হয়েছে বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যানরা। যাদের মধ্যে চার জনই পঞ্চাশের বেশি রান পেয়েছেন। টুর্নামেন্টে এ পর্যন্ত শীর্ষ পাঁচ ব্যাটসম্যানের মধ্যে আছেন পিনাক ঘোষ। এ ম্যাচেও তার কাছ থেকে বড় রান আশা করছে বাংলাদেশ। শীর্ষ ব্যাটসম্যানদের নৈপুণ্যেই বাংলাদেশ গ্রুপ শীর্ষে থেকে নক আউট পর্বে নিশ্চিত করতে চায়। ব্যাটসম্যানদের পাশাপাশি হাসান মাহমুদ, কাজি অনিক এবং আফিফ হোসেনের মত বোলাররাও ধারাবাহিকভাবে পারফরম্যান্স করছেন।

    আয়ারল্যান্ডের বিপক্ষে অনুশীলন ম্যাচের ফর্ম অব্যাহত রাখতে চাইবে ইংল্যান্ড অধিনায়ক হ্যারি ব্রুক এবং জ্যাক উইল। নামিবিয়িার বিপক্ষে জয়ের জন্য ১৯৮ রানের লক্ষ্যমাত্রা অতিক্রম করতে গিয়ে দুজনেই বড় স্কোর করেছেন। বল হাতে ভাল করেছেন টম শ্রীভেন ও লুক হলম্যান। এ ম্যাচ জিতে বাংলাদেশের জয় রথ থামাতে চাইবে ইংল্যান্ড। কিন্ত বাংলাদেশ কী এতো সহজেই ছেড়ে দেবে? মোটেই না। ফলে জমজমাট এক ম্যাচ হতে যাচ্ছে।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা