বাংলাদেশ ওয়ানডে দলে ফিরেছেন এনামুল, মিথুন ও মোস্তাফিজুর – BD Sports 24
  • বাংলাদেশ ওয়ানডে দলে ফিরেছেন এনামুল, মিথুন ও মোস্তাফিজুর

    January 7th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৭ জানুয়ারি: শ্রীলংকা ও জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের ওয়ানডের জন্য ১৬ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে নির্বাচকরা। ঘোষিত দলে পরিবর্তন এসেছে পাঁচটি। দলে ফিরেছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন পেসার তাসকিন আহমেদ ও ওপেনার সৌম্য সরকার।

    এছাড়া লিটন দাস, মুমিনুল হক ও শফিউল ইসলামও দল থেকে বাদ পড়েছেন। দলে যোগ দিয়েছেন এনামুল হক, মোহাম্মদ মিথুন, আবুল হাসান ও সানজামুল ইসলাম। বাজে পারফরম্যান্সের কারণে এই প্রথমবারের মতো ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়লেন সৌম্য সরকার ও তাসকিন আহমেদ।

    সৌম্য সরকার গত ১৫ ওয়ানডেতে কেবল দুটি ফিফটি করেছেন এবং ২০১৭ সালে ১১ ইনিংসে তার গড় ২৪.৩০।

    পেসার তাসকিন আহমেদ ২০১৭ সালের শুরুটা ভালো করলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬১ ওভার বল করে মাত্র দুই উইকেট নিয়েছেন।

    গত কয়েক মৌসুমে ঘরোয়া ক্রিকেটে বেশি রান করার কারণে এনামুল হক বিজয় ও মোহাম্মদ মিথুন দলে জায়গা পেয়েছেন। ২০১৫ সালের নভেম্বরে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলার পর ঘরোয়া ক্রিকেটের সকল ফরম্যাটেই এনামুল হক সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন। সম্প্রতি জাতীয় ক্রিকেট লিগে ঢাকা বিভাগের বিপক্ষে তার ডাবল সেঞ্চুরি তাকে অন্যান্য ব্যাটসম্যান থেকে এগিয়ে রেখেছে।

    মোহাম্মদ মিথুনও ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ ১০ রান সংগ্রাহকের একজন। রংপুর রাইডার্সের শিরোপা জয়ে তিনি অবদান রেখেছেন। এনামুল হক ও মোহাম্মদ মিথুন উইকেটরক্ষকের তালিকায় থাকলেও উইকেটরক্ষক হিসেবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর প্রথম পছন্দ মুশফিকুর রহীম।

    মিনহাজুল আবেদীন নান্নু জানান, গত মৌসুমগুলোতে আবুল জায়েদ ও আবু হায়দার রনি ভালো বোলিং করলেও চমক হিসেবে আবুল হাসানকে দলে নেয়া হয়েছে। এবারের বিপিএলে পারফরম্যান্সেই তাকে দলে সুযোগ করে দিয়েছে।

    প্রথম দুই ওয়ানডেতে বাংলাদেশ দল: মাশরাফি মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক, মুশফিকুর রহীম, মাহামুদুল্লাহ রিয়াদ, নাসির হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবুল হাসান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন ও সানজামুল ইসলাম।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮