বাংলাদেশ চায় জয়ের ধারা : ফাইনালের আশা জিইয়ে রাখতে চাইছে জিম্বাবুয়ে – BD Sports 24
  • বাংলাদেশ চায় জয়ের ধারা : ফাইনালের আশা জিইয়ে রাখতে চাইছে জিম্বাবুয়ে

    January 22nd, 2018

    ক্রীড়া প্রতিবেদক:

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২২ জানুয়ারি : স্বাগতিক বাংলাদেশ ও জিম্বাবুয়ে ত্রিদেশীয় সিরিজের ফিরতি ম্যাচ আগামীকাল একে অপরের মুখোমুখি হচ্ছে। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বেলা ১২টায় ম্যাচটি শুরু হবে এবং জিটিভি ও বিটিভি সরাসরি সম্প্রচার করবে।

    লাল-সবুজের দল এরই মধ্যে প্রথম দুই ওয়ানডে টানা জয় নিয়ে দুই ম্যাচ বাকী রেখেই ফাইনাল নিশ্চিত করেছে। তাই স্বাগতিকরা প্রথম দু’ম্যাচের মত জয়ের ধারা অব্যাহত রাখতে চাইছে। এদিকে টাইগাররা ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করলেও অপর দুই দল জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা শেষ দুই নিশ্চিত করতে পারেনি। দু’দলেরই একটি করে ম্যাচ রয়েছে। তাই বাংলাদেশকে হারিয়ে জিম্বাবুয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে মরিয়া হয়ে উঠেছে।

    বাংলাদেশ সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে শুভ সূচনা করে। এরপর দ্বিতীয় ম্যাচে লঙ্কাকে ১৬৩ রানের রেকর্ড ব্যবধানে হারিয়ে আগেভাগেই ফাইনালে জায়গা করে নেয়। শুধু তাই নয়,  দু’ম্যাচে ৪ করে পয়েন্ট অর্জনের পাশাপাশি বড় ব্যবধানে জয়ের জন্য ২টি বোনাস পয়েন্টও লাভ করেছেন মাশরাফির দল।

    এদিকে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা এখন সমান ৪ পয়েন্ট করে সংগ্রহ করেছে। তবে আফ্রিকান দেশটি রান রেটে এগিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে। জিম্বাবুয়ে লিগের প্রথম পর্বে শ্রীলঙ্কাকে ১২ রানে হারিয়ে ৪ পয়েন্ট অর্জন করে। আর ফিরতি লিগে তারা জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়ে ৪ পয়েন্ট সংগ্রহ করে টুর্নামেন্টে টিকে থাকার লড়াই করছে।

    জিম্বাবুয়ের অধিনায়ক গ্রায়েম ক্রেমার বলেন, শ্রীলঙ্কা ও আমাদের ফাইনালে যেতে হলে শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জিততেই হবে। আমি আশা করছি, আগামীকাল বাংলাদেশকে হারিয়ে আমরা ফাইনালের পথে অনেকখানি এগিয়ে থাকবো। এদিকে ওপেনার তামিম ইকবাল সিরিজের বাকী দু’ম্যাচেও আক্রমণাত্মক মেজাজ ধরে রাখতে বদ্ধ পরিকর। তিনি জানান, আমরা চেষ্টা করবো সব ম্যাচই ভাল খেলার। তবে পরের দু’ম্যাচে ভালো পারফরম্যান্স করতে চাই।

    বাংলাদেশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, নাসির হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন ও সানজামুল ইসলাম।

    জিম্বাবুয়ে : গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), হ্যামিলটন মাসাকাদজা, সলোমন মির, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, পিটার মুর, ম্যালকম ওয়ালার, রায়ান মারে, টেন্ডাই চিসোরো, ব্রেন্ডন মাভুতা, ব্লেসিং মুজারাবানি, ক্রিস্টোফার মোফু, টেন্ডাই চাতারা ও কাইল জার্ভিস।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা