বাংলাদেশ-ভারত দিবা-রাত্রি টেস্টে ধোনি – BD Sports 24
  • বাংলাদেশ-ভারত দিবা-রাত্রি টেস্টে ধোনি

    November 5th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলকাতা, ৫ নভেম্বর: নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলতে নামছে ভারত ও বাংলাদেশ। ভারতে বাংলাদেশের পূর্ণাঙ্গ সফরে কলকাতার ইডেন গার্ডেন্সে সিরিজের দ্বিতীয় টেস্টটি হবে গোলাপি বলে। সেখানে দেখা যাবে ভারতের সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনিকে। যিনি বিশ্বকাপের পর থেকেই বিশ্রামে আছেন।

    তবে, ২২ গজে নামবেন না ধোনি। শোনা যাচ্ছে, ম্যাচের তৃতীয় দিনের মধ্যাহ্নভোজের সময় ২০০১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের ঐতিহাসিক টেস্ট জয় উদযাপন করা হবে। ভিভিএস লক্ষণ, সৌরভ গাঙ্গুলী, হরভজন সিং, অনিল কুম্বলে ও রাহুল দ্রাবিড় সেই ম্যাচে তাদের সেই প্রিয় মুহূর্তগুলির কথা দর্শকদের সামনে তুলে ধরবেন। সেখানে থাকবেন ধোনি।

     

    আরও জানা যায়, সম্প্রচারকারী প্রতিষ্ঠানের আমন্ত্রণে অতিথি ধারাভাষ্যকার হিসেবে কাজ করবেন ধোনি। তাতে প্রথমবারের মতো প্রেসবক্সে মাইক্রোফোনের সামনে দেখা যাবে ধোনিকে। শুধু ক্যাপ্টেন কুল নন, ধারাভাষ্যে দেখা যেতে পারে সাবেক আরও কয়েকজন অধিনায়ককে। পুরো দলের সঙ্গে জাতীয় সংগীতের সময়ও তাদের দেখা যেতে পারে মাঠে।

     

    ২২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া এ ম্যাচে আয়োজনের কমতি রাখছেন না ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। একদাগা স্পোর্টিং তারকাসহ দুই দেশের সরকার পর্যায়ের শীর্ষস্থানীয় লোকদের উপস্থিতি নিশ্চিত করছেন তিনি। ভারতের কিংবদন্তি টেনিস খেলোয়াড় লিয়েন্ড্রা পেজ, তারকা সানিয়া মির্জা, জাতীয় ব্যাডমিন্টন কোচ পি গোপিচাঁদ, কিংবদন্তি শচীন টেন্ডুলকারসহ ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে ভারত-বাংলাদেশের সকল ক্রিকেটার উপস্থিত থাকতে পারেন।

     

    অন্য ক্রীড়া তারকাদের মধ্যে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন পিভি সিন্ধু, অলিম্পিক স্বর্ণজয়ী শুটার অভিনব বিন্দ্রা ও দাবার কিংবদন্তি বিশ্বনাথ আনন্দ টেস্টের বিভিন্ন দিন মাঠে থাকবেন।

     

    রাজনৈতিক নেতাদের মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইডেন গার্ডেন্সে ম্যাচের শুরুতে থাকবেন।

     

    কলকাতার ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল জানিয়েছে, টেস্টের প্রথম দিনের লাঞ্চ বিরতির ৪০ মিনিটে তারা এইডস আক্রান্ত শিশুদের জন্য একটি ম্যাচ আয়োজন করবে। এছাড়া প্রথম দিনে সিরিজের ট্রফি উড়িয়ে আনা হবে স্কাই ডাইভার্সের মাধ্যমে। পাশাপাশি গোলাপি রঙের ফুল ও গোলাপি রঙের ম্যাচ টিকিট থাকবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা