বাংলাদেশ যুব গেমসের পর্দা নামছে শুক্রবার – BD Sports 24
  • বাংলাদেশ যুব গেমসের পর্দা নামছে শুক্রবার

    March 15th, 2018
    ক্রীড়া প্রতিবেদক
    বিডিস্পোর্টস২৪ডটকম
    ঢাকা, ১৫ মার্চ ২০১৮ : বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ব্যবস্থাপনায় দেশে প্রথমবারের মতো আয়োজিত ‘বাংলাদেশ যুব গেমস -২০১৮’ এর পর্দা নামছে শুক্রবার। এ উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজন করা হয়েছে জমকালো সমাপনী অনুষ্ঠান।
    এদিন বিকেল চারটায় দর্শকদের জন্য স্টেডিয়ামের সবগুলো প্রবেশদ্বার খুলে দেয়া হবে। নিজেদের আসন গ্রহণের জন্য দর্শকরা এক ঘণ্টা সময় পাবেন। এরপরেই বিকেল ৫টায় শুরু হবে ডিজে শো। ৬টায় মাগরিবের নামাজের বিরতি দেয়া হবে। ৬টা ৪৫ মিনিটে স্টেডিয়ামে প্রবেশ করবেন যুব গেমসের সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ৬টা ৫৫ মিনিটে গেমসে অংশগ্রহণকারী ৮ বিভাগের খেলোয়াড়রা মার্চপাস্ট করে স্টেডিয়ামে প্রবেশ করবেন।
    এর পর  ৭টা ৯ মিনিটে নেপালে বিধ্বস্ত ইউএস বাংলার নিহত যাত্রীদের স্মরনে এক মিনিট নীরবতা পালন করা হবে। ৭টা ১০ মিনিটে বাংলাদেশ যুব গেমসের উদ্বোধনী অনুষ্ঠান থেকে শুরু করে বিভিন্ন খেলাধূলার অডিও ভিজুয়াল (এভি) প্রদর্শন করা হবে। ৭টা ১৫ মিনিটে গেমসের অ্যাথলেটিক্স ডিসিপ্লিনের বালক ও বালিকাদের আকর্ষণীয় ১০০ মিটার স্প্রিন্ট শুরু হবে। এরপরেই দ্রুততম মানব ও মানবীকে পুরস্কার তুলে দেয়া হবে।
    ৭টা ৩৫ মিনিটে সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন বিওএ সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। এরপর যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপির বক্তব্য থাকছে ৭ট ৩৫ মিনিটে। ৭টা ৪৫ মিনিটে যুব গেমসে প্রদত্ত পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানসমূহকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হবে বিওএ’র পক্ষ থেকে। ৭টা ৫০ মিনিটে এশার নামাজের বিরতি থাকবে।
    ৭টা ৫৫ মিনিটে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ডিসপ্লে প্রদর্শন করা হবে। ৮টা ৩০ মিনিটে থিম সংয়ের তালে তালে মাঠ ছাড়বে যুব গেমসের মাস্কট ‘তেজস্বী’। ৮টা ৩৭ মিনিটে সমাপনী বক্তব্য প্রদান করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ৮টা ৪২ মিনিটে নিভে যাবে যুব গেমসের প্রজ্বলিত মশাল। ৮টা ৪৭ মিনিটে সমাপ্তি ঘটবে প্রথম বাংলাদেশ যুব গেমস। যার চূড়ান্ত পর্ব গত ১০ মার্চ ঢাকায় শুরু হয়েছিল ২১টি ডিসিপ্লিন নিয়ে। সাধারণ দর্শকদের জন্য বিভিন্ন গ্যালারিতে ১৪ হাজার ১৯৯টি সিট বরাদ্দ রাখা হয়েছে। তবে স্টেডিয়াম চত্বরে দেয়া নির্দেশিকা মেনেই ভেতরে প্রবেশ করতে হবে দর্শকদের। এছাড়া জি-নম্বর গেট খেলা থাকবে স্কুলের ছাত্র ছাত্রীদের জন্য।
    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...