বাংলাদেশ যুব গেমসের লোগো ও মাস্কট উন্মোচন – BD Sports 24
  • বাংলাদেশ যুব গেমসের লোগো ও মাস্কট উন্মোচন

    October 30th, 2017

    ক্রীড়া প্রতিবেদক :
    ‘চল যাই এক সাথে আজ ঘরের বাহিরে, খেলার মাঠে খেলব সবাই নুতন জোয়ারে’এ থিম সংয়ের মাধ্যমে রোববার সন্ধ্যায় বাংলাদেশ যুব গেমসের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।

    কুর্মিটোলা গলফ ক্লাব মিলনায়তনে বর্ণাঢ্য লোগো এবং মাসকট উন্মোচনের মধ্য দিয়ে বাংলাদেশ যুব গেমস-২০১৮’র উত্তাপ ছড়িয়ে দিয়েছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন ( বিওএ)।

    অনুষ্ঠানে বাংলাদেশ যুব গেমসের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ও অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুুহিত বাটন টিপে আনুষ্ঠানিকভাবে লোগো উন্মোচন করেন।

    প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন‘ যুবকদের ভবিষ্যতে উপযুক্ত নাগরিক হিসেবে তৈরি করা আমাদের দায়িত্ব। যুব গেমসে অংশগ্রহণের মধ্য দিয়ে যুবকদের প্রতিযোগিতার মনোভাব তৈরি হবে এবং তারা দক্ষতা অর্জনে সচেস্ট হবে।’

    এ সময়ে মঞ্চে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, যুব ও ক্রীড়া বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এবং বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

    কুর্মিটোলা গলফ ক্লাবের মিলনায়তনে ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের মিলনমেলায় ৪৫ মিনিটব্যাপী লোগো এবং মাস্কট উন্মোচন অনুষ্ঠানের শুরুতে ছিল লেজার শো। এ অনুষ্ঠানে অডিও ভিজ্যুয়াল প্রদর্শনীর মাধ্যমে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের বিবর্তন ও পথচলার উপর একটি তথ্য চিত্র তুলে ধরা হয়।

    পারফরমারদের পারফরম্যান্সে ৮টি বিভাগের স্থানীয় কৃস্টিও ঐতিহ্য ফুটিয়ে তোলা হয়। প্রতিযোগিতার মাধ্যমে সারা দেশ থেকে প্রতিভাবান ক্রীড়াবিদ খুঁজে বের করে ভবিষ্যতের জাতীয় যুব দল গঠনের লক্ষ্যে প্রথমবারের মতো বাংলাদেশ যুব গেমস আয়োজনের উদ্যোগ নিয়েছে বিওএ।

    জেলা পর্যায়ে প্রতিযোগিতা শুরু হয়ে পরবর্তীতে বিভাগীয় এবং জাতীয় পর্যায়ে প্রতিযোগিতার মধ্য দিয়ে বাংলাদেশ যুব গেমস সম্পন্ন হবে। আগামী ১৮ ডিসেম্বর একযোগে ৬৪টি জেলায় এ গেমসের উদ্বোধন হবে। ৭দিনব্যাপী জেলা পর্যায়ে বিভিন্ন ডিসিপ্লিন শেষে ৬ জানুয়ারি থেকে সব কয়টি বিভাগে একযোগে ১০দিনব্যাপী বিভাগীয় পর্যায়ের খেলা শেষে বাংলাদেশ যুব গেমসের মূল আসর শুরু হবে ৯ মার্চ থেকে।

    অনূর্ধ্ব-১৭ বছরের ক্রীড়াবিদদের নিয়ে বাংলাদেশ যুব গেমসে অন্তর্ভুক্ত হয়েছে ২১টি ডিসিপ্লিন। ডিসিপ্লিনগুলো হচ্ছে ফুটবল,ভলিবল,বাস্কেটবল,হকি,কাবাডি,হ্যান্ডবল,অ্যাথলেটিক্স, সাঁতার, ব্যাডমিন্টন, শ্যুটিং, টেবিল টেনিস, স্কোয়াশ, কারাতে, তায়কোয়ানডো, কুস্তি,জুডো,উশু,ভারোত্তোলন,বক্সিং,আরচ্যারি ও দাবা।

    দেশে প্রথমবারের মতো বাংলাদেশ যুব গেমস প্রবর্তনে সারা দেশে সাড়া ফেলতে ব্যাপক প্রচারনামূলক কর্মকান্ডের অংশ হিসেবে লোগো এবং মাস্কট উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন।
    বিডিস্পোর্টস২৪.কম/এসটি


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা