বাংলাদেশ যেভাবে ফাইনালে- – BD Sports 24
  • বাংলাদেশ যেভাবে ফাইনালে-

    September 27th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ২৭ সেপ্টেম্বর: ৬ দলের অংশগ্রহণে গত ১৫ সেপ্টেম্বর থেকে মরু শহর দুবাইতে শুরু হয় এশিয়া কাপের ১৪তম আসর। উদ্বোধনী খেলায় মুখোমুখি হয় গ্রুপ ‘বি’তে থাকা বাংলাদেশ ও শ্রীলংকা।

    গতকাল বুধবার বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার সুপার ফোরের ম্যাচ শেষে ফাইনালের দুই দল চূড়ান্ত হয়। সুপার ফোরের ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত করে ফাইনালে পৌঁছে ভারত। আর ৩ খেলায় দুই জয় ও এক পরাজয়ে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান নিশ্চিত করে ফাইনালে জায়গা করে নেয় বাংলাদেশ।

    এবার দেখে নেয়া যাক বাংলাদেশ কিভাবে এশিয়া কাপের ১৪তম আসরের ফাইনালে পৌঁছলো।

    ১৫ সেপ্টেম্বর দুবাইতে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ১৩৭ রানের বিশাল ব্যবধানে শ্রীলংকাকে পরাজিত করে টুর্নামেন্টে শুভ সূচনা করে।

    ২০ সেপ্টেম্বর আফগানিস্তানের কাছে ১৩৬ রানে হেরে যায় বাংলাদেশ। এক ম্যাচ জিতেই গ্রুপ ‘বি’র রানার্স আপ হিসেবে সুপার ফোর নিশ্চিত করে বাংলাদেশ। কারণ এই গ্রুপের অপর ম্যাচে শ্রীলংকা আফগানিস্তানের কাছে ৯১ রানে হেরে যাওয়ায় গ্রুপ ‘বি’র রানার্স আপ নিশ্চিত হয় বাংলাদেশের। অপরদিকে আফগানিস্তান দুই ম্যাচ জিতে গ্রুপ ‘বি’র চ্যাম্পিয়ন হিসেবে সুপার ফোরে খেলার যোগ্যতা অর্জন করে।

    গ্রুপ ‘এ’ থেকে সুপার ফোর নিশ্চিত করে ভারত ও পাকিস্তান।

    ২১ সেপ্টেম্বর দুবাইতে সুপার ফোরের প্রথম ম্যাচে ভারতের কাছে ৭ উইকেটে হেরে যায় বাংলাদেশ। ২৩ সেপ্টেম্বর আবু ধাবিতে সুপার ফোরে শ্বাসরুদ্ধকর নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে ৩ রানে হারিয়ে ফাইনালে খেলার আশা জিইয়ে রাখে বাংলাদেশ।

    ২৬ সেপ্টেম্বর সুপার ফোরে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন ডিপার্টমেন্টেই অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করে শক্তিশালী পাকিস্তানকে ৩৭ রানে পরাজিত করে তৃতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে লাল-সবুজ পতাকাধারীরা।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ১২ রানে ৩ উইকেট হারালেও চতুর্থ উইকেট জুটিতে মুশফিকুর রহীম এবং মোহাম্মদ মিথুনের ১৪৪ রানের পার্টনারশিপে ৪৮.৫ ওভারে ২৩৯ রানে অলআউট হয় বাংলাদেশ।

    এরপর বাংলাদেশি পেসার কাটার মাস্টারখ্যাত মোস্তাফিজুর রহমানের অসাধারণ বোলিং এবং তরুণ ক্রিকেটারদের দুর্দান্ত ফিল্ডিংয়ে পাকিস্তানের ইনিংস ৯ উইকেটে ২০২ রানের বেশি এগুতে না পারায় ৩৭ রানে জিতে যায় বাংলাদেশ। সেইসাথে ১৪তম এশিয়া কাপের দ্বিতীয় দল হিসেবে ফাইনালে পৌঁছে মাশরাফি বাহিনী।

    আগামীকাল শুক্রবার দুবাইতে ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। বিকেল ৫.৩০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...