বাংলাদেশ-শ্রীলঙ্কা শনিবার মুখোমুখি – BD Sports 24
  • বাংলাদেশ-শ্রীলঙ্কা শনিবার মুখোমুখি

    March 9th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ডটকম
    কলম্বো, ৯ মার্চ ২০১৮ : নিদাহাস ট্রফি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে শনিবার বাংলাদেশ ও শ্রীলঙ্কা একে অপরের মুখোমুখি হচ্ছে। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচটি মাঠে গড়াবে। ভারতের কাছে প্রথম ম্যাচে হারলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে পুরনো স্মৃতি সাহস যোগাচ্ছে টাইগারদের। কারণ কলম্বোর এ প্রেমাদাসা স্টেডিয়ামেই গত এপ্রিলে দুই ম্যাচ সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ দ্বীপরাষ্ট্র লঙ্কাকে পরাজিত করেছিল। ওই স্মৃতি থেকে উজ্জীবিত হয়েই টাইগাররা মাঠে নামতে যাচ্ছেন।
    বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, একটি জয়ই দলের চিত্র পাল্টে দিতে পারে। ভারতের সাথে প্রথম ম্যাচে যত ভুলই হোক না কেন দল একটি জয়ের অপেক্ষায় রয়েছে জানিয়ে তিনি জানান, ‘আমরা শুধু একটি মাত্র জয়ের অপেক্ষায় আছি। একটি জয় পেলেই অন্য এক বাংলাদেশকে দেখা যাবে।’
    স্বাগতিক লঙ্কার মাটিতে তাদের বিপক্ষে ২০১৭ সালের এপ্রিলে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছিল বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে ৪৫ রানে হারিয়েছিলো শ্রীলঙ্কাকে। জয়ের ব্যবধান যেমনই হোক না কেন, ওই ম্যাচে দেখা গিয়েছিল অন্য এক বাংলাদেশকে। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই প্রতিপক্ষকে ধরাশায়ী করে মাশরাফির নেতৃত্বাধীন বাংলাদেশ।
    তাই প্রায় এক বছর আগের সুখস্মৃতি বাংলাদেশের লক্ষ্য পূরণে বড় উপাদান হিসেবেই কাজ করতে পারে। এজন্য ব্যাটসম্যানদের ব্যাটে বড় বড় স্কোর, বোলারদের ডেলিভারিতে প্রতিপক্ষের উইকেট শিকারের আনন্দের উপলক্ষ্য তৈরি করতে হবে খেলোয়াড়দের। যেমনটা ছিল মাশরাফির বিদায়ী ম্যাচে। তাই শ্রীলঙ্কার বিপক্ষে সেই কাঙ্খিত জয় টাইগাররা করতেই পারে।
    বাংলাদেশ : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, লিটন কুমার দাস, আবু হায়হার রনি, আবু জায়েদ রাহী, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান ও নাজমুল ইসলাম অপু।
    শ্রীলঙ্কা : দিনেশ চান্ডিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুসল মেন্ডিজ, দাসুন শানাকা, কুসল পেরেরা, থিসারা পেরেরা, জীবন মেন্ডিজ, সুরাঙ্গা লাকমাল, ইসুরু উদানা, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপনসো, নুয়ান প্রদীপ, দুশমন্ত চামিরা ও ধনঞ্জয়া ডি সিলভা।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...